রাষ্টবিরোধী মামলায় যুবদল নেতা আবু মাসুম গ্রেপ্তার, নেতাকর্মীদের ক্ষোভ

0
474

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে রাষ্টবিরোধী ষড়যন্ত্রের মামলায় থানা যুবদলের আহবায়ক প্রার্থী যুবদল নেতা আবু মাসুমকে গ্রেপ্তার করেছে পুলিশ

গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার ইছাখালী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে শনিবার সকালে আবু মাসুমকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, গত বৃহস্পতিবার রাতে রাষ্টবিরোধী ষড়যন্ত্র লিপ্ত থাকার অভিযোগে নামীয় ১১ জন ও অজ্ঞাত ৪০/৫০ জনকে আসামী রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আমান উল্লাহ বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পরে শুক্রবার সন্ধ্যা এ মামলার অজ্ঞাত আসামী হিসেবে আবু মাসুমকে নামে আরো একজনকে গ্রেপ্তার করা হয়। পরে শনিবার সকালে আবু মাসুমকে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠালে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে, গত বৃহস্পতিবার রাতে রাষ্টবিরোধী ষড়যন্ত্র লিপ্ত থাকার মামলার ১ নম্বর আসামী সাইদুর রহমান স্বপনকে গ্রেপ্তার করা হয়েছিল।

জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সালামত হাসান চৌধুরী জানান, গত বৃহস্পতিবার সাড়ে ৮ টার দিকে উপজেলা গোলাকান্দাইল এলাকার একটি বাড়ি থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে যুবদলের নেতাকর্মীরা ভিডিও কনফারেন্সের ভার্চুয়াল মিটিং শেষে ফেরার পথে জেলা যুবদলের যুগ্ন সাধারণ সম্পাদক ও সোনারগাঁও থানা যুবদলের আহবায়ক সাইদুর রহমান স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে গত শুক্রবার সন্ধ্যায় অজ্ঞাত আসামী হিসেবে উপজেলা যুবদলের আহ্বায়ক প্রার্থী আবু মাসুমকেও গ্রেপ্তার করা হয়।
এদিকে, সাইদুর রহমান স্বপন ও আবু মাসুমকে গ্রেপ্তারের প্রতিবাদে বিএনপি, যুবদল ও ছাত্রদলের পক্ষ থেকে নিন্দা ক্ষোভ প্রকাশ করা হয়েছে। শনিবার সকালে ছাত্রদল নেতা সুলতান মাহমুদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করা হয়েছে।

তাং ০৭/১১/২০ ইং

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here