ভোলাবতে নৌকা বাইচকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত-১০

0
243

নিউজ ডেস্ক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঐতিয্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতায় জয়-পরাজয়কে কেন্দ্র করে দুই গ্রামাবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

গত রবিবার সন্ধ্যায় উপজেলার ভোলাব ইউনিয়নের গুতুলিয়া স্বর্ণখালী বাজার এলাকায় এ সংঘর্ষেও ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় দু’পক্ষের অন্তত দশ জন আহত হয়েছেন।

প্রতক্ষ্যদর্শীরা জানান, প্রতিবছরের ন্যায় গত রবিবার বিকেলে ভোলাব ইউনিয়নের গুতুলিয়া বিলে নৌকা বাইচ প্রতিযোগীতার আয়োজন করেন গুতুলিয়া, পুবেরগাঁও, দিঘুলিয়া, বান্টি, মাটিহাড়ি, করাটিয়া, পাঁচরুখীসহ কয়েকটি গ্রামের লোকজন। নৌকা বাইচ প্রতিযোগীতা দেখতে কয়েক হাজার মানুষ সেখানে ভিড় জমায়। প্রতিযোগীতায় আশপাশের কয়েকটি এলাকা থেকে আসা প্রায় ৩০ টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগীতায় এগিয়ে যাওয়া নিয়ে দিঘুলিয়া গ্রামের সুরুজ মিয়ার পক্ষের সঙ্গে গুতুলিয়া গ্রামের মতি মিয়ার পক্ষের লোকজনের বাকবিতন্ডা হয়। প্রতিযোগীতা চলাকালীন সময় একপক্ষ অপরপক্ষকে উদ্দেশ্য করে গালিগালাজ দিতে থাকে।

পরে প্রতিযোগীতা শেষে সন্ধ্যার দিকে দু’পক্ষের মাঝে পূনরায় বাকবিতন্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে দু’পক্ষের লোকজন লাঠিশোটা ও বাশ দিয়ে ধাওয়া পালটা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় একপক্ষ অপর পক্ষকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। সংঘর্ষের ঘটনায় দু’পক্ষের সুরুজ মিয়া, আমজাদ, হেমায়েত, আলামিন, সোহেল, সবুজ, মতি মিয়া ও সুমনসহ অন্তত দশ জন আহত হয়েছে বলে জানা যায়।

খবর পেয়ে ভোলাব তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি স্বাভাবিক করেন। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহণ করছেন।

এ ব্যাপারে দুপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তারা দু’পক্ষই একে অপরকে দোষারোপ করেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here