কলেজ শিক্ষার্থী রিফাত হত্যার বিচারের দাবিতে উত্তাল রূপগঞ্জ, মানববন্ধন

0
477

রূপগঞ্জ প্রতিদিন ডেস্ক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সোহওয়ারর্দী কলেজের বাণিজ্য বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও ভোরের কাগজের রূপগঞ্জ প্রতিনিধি নজরুল ইসলামের ছেলে রিফাত হাসান হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে রূপগঞ্জ।

এর প্রতিবাদে হাজার-হাজার জনতা প্রতিবাদ সভা ও দুই কিলোমিটারব্যাপি মানববন্ধনে অংশগ্রহণ করেন। সভায় বক্তারা আগামী ৪৮ ঘন্টার মধ্যে আসামী গ্রেফতার না হলে আরো বড় ধরণের কর্মসূচীর হুশিয়ারি দিয়েছেন।

শনিবার দুপুরে উপজেলার মুড়াপাড়া এলাকার রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ের সামনে এ কর্মসূচী পালন করা হয়।

রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি, গবেষক কলামিষ্ট লায়ন মীর আব্দুল আলীমের সভাপতিত্বে কর্মসূচীতে উপস্থিত ছিলেন আলম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, মুড়াপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বরকতউল্লা মিয়া, সাত্তার আলী সোহেল, শাকিল আহমেদ, হাজী খলিল সিকদার, রাসেল আহমেদ, জিএম সহিদ, আশিকুর রহমান হান্নান, এস এম শাহাদাত, জাহাঙ্গীর আলম হানিফ, শফিকুল আলম ভুইয়া, আনোয়ার হোসেন, সাইফুল ইসলাম, জাকিয়া সুলতানা বেবী, ছাত্রলীগ-যুবলীগের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা রিফাত হত্যা মামলার আসামীদের আগামী ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার করে দ্রুত বিচার দাবী করেন। নতুবা রূপগঞ্জের সড়ক-মহাসড়ক অচল করে দেওয়া হবে বলে হুশিয়ারি দেন। রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও কলামিষ্ট মীর আব্দুল আলীম বলেন, যার সন্তান গেছেন কেবল তিনিই বুঝেন সন্তান হারানো বেদনা। আমরা প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচার আশা করছি।

উল্লেখ, গত ৩১ জুলাই রাতে রিফাত হাসানকে তার বন্ধু রিফাত ভূঁইয়া বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে পহেলা আগষ্ট ভোরে বরপা বাগান বাড়ি এলাকায় নিয়ে একই এলাকার আনোয়ার হোসেনের ছেলে সন্ত্রাসী নাহিদ মিয়া, রফিকুল ইসলামের ছেলে বাবু, আওয়াল হোসেনের ছেলে মৃদুল ও রাশেদসহ অজ্ঞাত ৪/৫ জন মিলে রিফাত হাসানকে কানে রড দিয়ে ও ইট দিয়ে মাথা থেঁতলে দেয়। চিকিৎসাধীন অবস্থায় ঐদিনই রিফাত হাসান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here