চার দফা রিমান্ড শেষে কারাগারে ওসি প্রদীপ

0
89

নিউজ ডেস্ক : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, করোনাত্তর পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী কর্মী যোগান দিতে সরকার দক্ষ কর্মী তৈরি করছে। দক্ষ কর্মী তৈরির লক্ষ্যে অধিক সংখ্যক কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হচ্ছে।

মঙ্গলবার এক সভায় তিনি একথা বলেন। বেলা ৩টায় সংসদ ভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির নবম সভা অনুষ্ঠিত হয়েছে। কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ এমপির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

মন্ত্রী বলেন, শ্রম অভিবাসন সংশ্লিষ্ট সব অংশীজনকে সম্পৃক্ত করে গুনগত শ্রম অভিবাসন নিশ্চিত করার উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়াও কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে গমনেচ্ছুদের ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে নিবন্ধনের ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে।

সভায় বক্তারা প্রবাসে অবস্থানরত এবং প্রবাস ফেরত কর্মীদের সহায়তায় মন্ত্রণালয়ের উদ্যোগ,বর্তমান শ্রমবাজার সুরক্ষা এবং করোনাত্তর পরিস্থিতিতে নতুন শ্রমবাজার অনুসন্ধানসহ নানা বিষয়ে আলোচনা করেন।

সভায় আরো বক্তব্য দেন, অধ্যাপক আলী আশরাফ এমপি, মোয়াজ্জেম হোসেন রতন এমপি, বেগম আয়েশা ফেরদাউস এমপি, পংকজ নাথ এমপি, এবং মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন প্রমুখ।

এতে আরো উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক শামসুল আলম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক হামিদুর রহমান ও মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাসরীন জাহান প্রমুখ। -বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here