শিক্ষার্থী সামিয়া হত্যাকারীদের বিচারের দাবিতে সেচ্ছাসেবীদের মানববন্ধন

0
232

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সদর ইউনিয়নের পিতলগঞ্জ এলাকার চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সামিয়া আক্তার (৯) এর হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও কর্মসূচী পালন করেছে স্থানীয় কয়েকটি সেচ্ছাসেবী সংগঠন।

 

রবিবার দুপুরে উপজেলার রূপগঞ্জ থানা চত্বরে তারা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করে। এসময় তারা স্কুল শিক্ষার্থী হত্যার প্রধান আসামী মোশারফ (গ্রেপ্তারকৃত) সহ অজ্ঞাতদের বের করে ফাঁসি কার্যকর করার দাবি জানান।

২৩ অক্টোবর শনিবার বিকালে উপজেলার জাঙ্গীর কবরস্থান এলাকার আনন্দ হাউজিং বালুর মাঠ থেকে সামিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। মানববন্ধনে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু উন্নয়ন সংস্থ্য, পূর্বাচল আদর্শ সেবা সংস্থ্য, পিতল মানব কল্যাণ লিল্লা ফান্ড সংগঠন, যুব শক্তি ব্লাড ফাউন্ডেশন, সুন্দর জীবন ক্লাব, অনির্বাণ সুবর্ণ নাগরিক যুব ক্লাবসহ প্রায় ১৫ টি সামাজিক সংগঠন অংশগ্রহণ করে।

 

মানববন্ধনে বক্তারা বলেন- চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সামিয়া (৯)কে অপহরনের পর ধর্ষণ করে হত্যা করেছে এক পাষন্ড ঘাতক খুনি মোশারফের ফাঁসি কার্যকর করে ন্যায় বিচার প্রতিষ্ঠার দাবি জানান। আমাদের প্রত্যেকের ঘরেই মা বোন রয়েছে আমাদের প্রত্যেকটি পরিবার আজ নিরাপত্তা হীনতায় ভুগছে। তাই রূপগঞ্জ থানা পুলিশের কাছে দাবী জানানো হয় এ ধরনের নির্মম নির্যাতন ও হত্যা কান্ডের ঘটনা যাতে না ঘটে সেই দিকে আপনারা লক্ষ্য রাখবেন।

 

রূপগঞ্জ থানার ওসি তদন্ত হুমায়ূন কবির মোল্লা বলেন, আমরা এই ঘটনায় অভিযোগ দায়েরের পর আসামি কে গ্রেপ্তার করে জবানবন্দি নেই। পরে তার জবানবন্দিতে তার দেওয়া তথ্য অনুযায়ী আসামী মোশারফে কে নিয়ে ভিকটিম উদ্ধার করি। পরবর্তীতে মামলার সকল কার্যক্রম শেষ করে আদালতে পাঠানো হয়। আসামীর ডিএনএ নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। ডিএনএ রিপোর্ট আসার পর আমরা চার্জশিট দিয়ে দিব।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ঘটনায় মোশারফ নামে একজন গ্রেপ্তার করা হয়েছিল। ঘটনা তদন্ত করে মোশারফের সঙ্গে অন্য কেউ জড়িত থাকলে সকলকেই আইনের আওতায় আনা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here