বিস্কুট খাওয়ায় শিশু শ্রমিককে গরম রড দিয়ে নির্যাতনের অভিযোগ

0
94

নিউজ ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ‘ইসলামিয়া বেকারি’তে কাজ করা জুনাইদ (১২) নামে শিশু শ্রমিককে বিস্কুট খাওয়ার অপরাধে লোহার রড দিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে।

নির্যাতিত শিশুটির বাড়ি কুমিল্লা সদরে বলে জানা গেছে।

আজ মঙ্গলবার  দুপুরে জুনাইদ স্থানীয় কয়েকজকে শরীরের ক্ষতের চিহ্ন দেখিয়ে নির্যাতনের বিষয়টি জানালে ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। মূহূর্তের মাঝে ছবিটি সামাজিক ছড়িয়ে পড়েন।

জুনাইদ জানায়, বেশ কিছুদিন ধরে সে ইসলামিয়া বেকারিতে কাজ করছে। গত তিনদিন আগে খুদার জ্বালায় একটি বিস্কুট ও একটি ডিম খেয়ে ফেলে জুনাইদ। এ কারণে বেকারির মিস্ত্রি সাবু এবং মালিক বায়জিদ আহাম্মদ মিলে লোহার গরম রড দিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। সে সময় তাকে বেকারির চুলায় ফেলে দিয়ে পুড়িয়ে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়।

এদিকে অভিযুক্ত ইসলামিয়া বেকারির মালিক বায়েজিদ আহাম্মদ বাংলানিউজকে বলেন, ওই শিশুটিকে আমি মারিনি। বেকারির মিস্ত্রি সাবু মেরেছে। আমি পরে বিষয়টি শুনেছি।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর-ই-আলম জানান, শিশু শ্রমিক দিয়ে কাজ করানোর অপরাধে পরবর্তী নির্দেশ না দেওয়ার পর্যন্ত ওই বেকারি বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া বেকারিটিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বানানোর অপরাধে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমাণ আদালতে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here