আ’লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচীতে কায়েতপাড়ায় চলছে ১৪৪ ধারা

0
206

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচীকে ঘিরে উপজেলার কায়েতপাড়ার পুরো ইউনিয়নে ৩০ ঘন্টার জন্য সেখানে ১৪৪ ধারা জারি করেছেন উপজেলা প্রশাসন।

গত ২৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টা থেকে আজ ২৮ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি করা হয়। একটি আদেশ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ নুসরাত জাহান।

আদেশ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয় মাঠে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে আওয়ামীলীগের দুইপক্ষ। ওই স্থানে পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এর একটি পক্ষ ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলামের একটি পক্ষ একই সময়ে উপজেলার প্রশাসনের কাছে পাল্টাপাল্টি সভার আবেদন জানায়। এই পাল্টাপাল্টি কর্মসূচীকে ঘিরে আইনশৃঙ্খলা অবনতি হবার এবং সংঘাতের আশংকা করে পুরো ইউনিয়ন জুড়ে ৩০ ঘন্টার জন্য ১৪৪ ধারা জারি করেন ইউএনও।

তিনি জানান তার উপর অর্পিত ক্ষমতা ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ মতে তিনি এই আদেশ জারি করেন। যার স্বারক নং-০৫.৪১.৬৭৬৮.০০০.২২.০০২.২০-৭৩৬। আদেশে আরও বলা হয় আগামী ৩০ ঘন্টার জন্য সে এলাকায় ৫ জনের অধিক চলাচল, জটলা বাধা, মাইক, হর্ন বাজানো এবং সে কোন ধরনের সভা সমাবেশ অনুষ্ঠান সম্পূর্নভাবে নিষিদ্ধ। আদেশ বাস্তবায়নে বর্তমানে সে এলাকায় মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ্ নূসরাত জাহান বলেন, একই স্থানে একই সময় দুইপক্ষ পাল্টাপাল্টি সভার আবেদন জানায় উপজেলা প্রশাসনের কাছে। উপজেলা প্রশাসন এই স্থানে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির কথা চিন্তা করে ওই স্থানটিতে ১৪৪ ধারা জারি করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here