শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বেরোল মডেল –গৃহায়ন ও গণপুর্ত প্রতিমন্ত্রী

0
186

ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বেরোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে বলে মন্তব্যে করেছেন গৃহায়ন ও গণপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় অবস্থিত পুর্বাচল নতুন শহর প্রকল্পের ৪নং সেক্টরে ৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্যে করেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে যুদ্ধের মাধ্যমে এ দেশ স্বাধীন হয়। দেশ স্বাধীনের পর স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ পরিবারের সদস্যদের নির্মম ভাবে হত্যা করে কিন্তু জননেত্রী শেখ হাসিনা বেঁচে যায়। আর এখন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে এবং দেশের মানুষের কল্যাণে জননেত্রী শেখ হাসিনা দিন রাত নিরলস ভাবে উন্নয়ন কাজ করে যাচ্ছেন।

মন্ত্রী আরো বলেন, আজকে এলাকায় শিল্পায়ন ও পরিকল্পিত শহর হওয়ার কারনে গ্রামের মানুষ শহরমুখী হয়েছে। মানুষের কর্মস্থানের সুযোগ হয়েছে। সাড়ে ৭ কোটি মানুষ বর্ধিত হয়ে বর্তমানে প্রায় ১৬ কোটি মানুষ। আর এ ১৬ কোটি মানুষের বাসস্থান ও খাদ্য নিশ্চিত করেছে শেখ হাসিনার সরকার। পুর্বাচল নতুন শহর প্রকল্প, পদœা সেতু, মেট্রো রেল, শিল্প কারখানা বৃদ্ধিসহ নানা উন্নয়ন কর্মকান্ডই তা প্রমাণ করেছে।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান এবিএম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রনালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতানা আফরোজ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম খাঁন, নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত জেলা প্রশাসক মাহফুজুর রহমান, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহ নুসরাত জাহান, ওসি এএফএম সায়েদসহ আরো অনেকে।

অনুষ্ঠানের পর পুর্বাচল নতুন শহর প্রকল্পের ৪নং সেক্টরে পানি সরবরাহ পিপিপি প্রকল্প, ৩নং সেক্টরে ৫ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে প্রগতি উচ্চ বিদ্যালয়ের ৬তলা ফাউন্ডেশন বিশিষ্ট দোতলা ভবন নির্মাণ ও ৩০নং সেক্টরে ৫ কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে পলখান উচ্চ বিদ্যালয় এবং পুর্বাচল আদর্শ কলেজের ৬তলা ফাউন্ডেশন বিশিষ্ট দোতলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here