রূপগঞ্জের পুর্বাচলে মাটি চুরি, ভেকু ও ড্রামট্রাকসহ দুই চোর গ্রেফতার

0
282

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত পুর্বাচল নতুন শহর প্রকল্প এলাকায় প্রকাশ্যে দিবালোকে মাটি চুরির সময় হাতেনাতে দুই মাটি চোরকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ভেকু ও মাটিবহনকারী ড্রামট্রাক জব্দ করা হয়। এ ঘটনায় পুর্বাচল নতুন শহর প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী কৃষ্ণপদ হালদার বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

গত সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় পুর্বাচল নতুন শহর প্রকল্পের ২০নং সেক্টরের ১১১নং রোডে ঘটে এ মাটি চুরির ঘটনা। গ্রেফতারকৃতরা হলো, উপজেলার আমদিয়া এলাকার আওলাদ হোসেন মোল্লার ছেলে নাঈম মোল্লা, লালমাটি (মাঝিপাড়া) এলাকার আব্দুল হেকিমের ছেলে রফিকুল খাঁন।

রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) হুমায়ুন কবির জানান, ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার পুর্বাচল নতুন শহর প্রকল্পের ৩টি প্রকল্প উদ্বোধন করবেন গৃহায়ন ও গণপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। এ উপলক্ষে গত ১৩ সেপ্টেম্বর বিকেলে পুর্বাচল নতুন শহর প্রকল্পের প্রধান প্রকৌশলী উজ্জল মল্লিক, অতিরিক্ত প্রকল্প পরিচালক মনিরুল ইসলাম ও উপ-সহকারী প্রকৌশলী কৃষ্ণপদ হালদার প্রকল্প পরির্দশণে আসেন। পরিদর্শণে এসে দেখতে পান ২০নং সেক্টরের ১১১নং রোডে ভেকু দিয়ে মাটি কেটে ড্রামট্রাক ভর্তি করে মাটি চুরি করে নিয়ে যাচ্ছে চোরেরদল। এসময় রূপগঞ্জ থানা পুলিশকে খবর দিলে পুলিশ হাতেনাতে গ্রেফতার করে ওই দুই জনকে। এসময় ১টি ভেকু, ১টি মটরসাইকেল ও ৩টি ড্রাম ট্রাক জব্দ করা হয়। অভিযোগ রয়েছে, নাঈম মোল্লা, রফিকুল খাঁনসহ সুলপিনার বাবুল, আলম, পলখানের সোহেলের নেতৃত্বে ৪০ থেকে ৫০ জন মিলে পুর্বাচল নতুন শহর প্রকল্প থেকে মাটি চুরি করে অন্যত্র বিক্রি করছে দীর্ঘ দিন ধরে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, পুর্বাচল নতুন শহর প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী কৃষ্ণপদ হালদার বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আসামীদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here