হাসেম ট্রাজেডি ; যে ১০ টি বিষয়ে সিআইডির তদন্ত শুরু

0
134

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জের সজিব গ্রুপের কারখানা হাশেম ফুডসের ভবনে অগ্নিকাণ্ডে ৫২ জনের প্রাণহানির ঘটনায় পুলিশের করা মামলার ১০ টি বিষয়ে তদন্ত শুরু পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। তদন্তে কোন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়ম পেলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন।

শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

তিনি আরও বলেন, আমরা আজ কারখানাটি প্রাথমিক তদন্ত করেছি ও বিভিন্ন আলামত পেয়েছি। ঘটনার সময়কার স্বাক্ষীদের স্বাক্ষ্য পেয়েছি। আজ থেকে মূল তদন্ত শুরু। পুলিশের করা মামলার ১০ টি বিষয়ে তদন্ত শুরু করা হয়েছে। আগুর মূল কারন অনুসন্ধান করা সহ ইতিমধ্যে সব কয়টি বিষয়ে আমরা তদন্ত শুরু করছি।

অতিরিক্ত ডিআইজি আরও বলেন, আমরা আগুনের ঘটনার মুল চারটি কারণ গুলো খুঁজে বের করার চেষ্টা করছি। সেখানে কি কি ধরনের সমস্যা ছিলো তা তদন্তে বেরিয়ে আসবে।

আগুনের সূত্রপাতের বিষয়ে তিনি বলেন, ফায়ার সার্ভিস সহ তিন তদন্ত কমিটি কাজ করছে সেই সাথে সিআইডিও তদন্ত করছে সুতরাং সবার তদন্তেই এক সাথে মিলবো বলো আমরা ধারণা করছি। আগুনের সূত্রপাতও তদন্তে পরিস্কার হয়ে যাবে।

কারখানা কতৃকপক্ষের বিরুদ্ধে কি ধরনের তদন্ত করা হচ্ছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, পুলিশ ইতিমধ্যে কারখানার মািলক সহ ৮ জনকে গ্রেপ্তার করেছে। তদন্তে আরোও কোন ব্যক্তি ও প্রতিষ্ঠানের অনিয়ম পেলে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, নিখোঁজ ও নিহতের মধ্য যদি কোন গরমিল থাকে তাহলে ডিএনএ ফলাফলের তা সমাধান হয়ে যাবে।

তিনি আরও বলেন, উধ্বতন কর্মকর্তাদের নিদেশ রয়েছে যত দ্রত সম্ভব মামলার তদন্ত শেষ করার জন্য। আমরা দ্রত তদন্ত শেষ করে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দিবো।

এসময় উপস্থিত ছিলেন, বিশেষ পুলিশ সুপার দেলোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার জীবন কান্তি সরকার, সহকারী পুলিশ সুপার হারুন রশীদ ও মামলার তদন্ত কর্মকর্তা আতাউর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here