আজ কলামিষ্ট, কবি ও রূপগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর আব্দুল আলীমের জন্মদিন

0
330

ডেস্ক রিপোর্ট : আজ ২ জুলাই শুক্রবার রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি, কলামিষ্ট ও কবি লায়ন মীর আব্দুল আলীমের শুভ জন্মদিন।

প্রতিবছরই বিভিন্ন এলাকায় বৃক্ষরোপণ ও প্রতবন্ধি শিশুদের সঙ্গে সময় কাটিয়ে তিনি তার জন্মদিন পালন করেন। প্রতিবছরের ন্যায় আজও তিনি তার জন্মদিনটি বৃক্ষরোপণ ও প্রতবন্ধি শিশুদের সঙ্গে সময় কাটিয়ে পালন করবেন। এছাড়া তিনি বাংলাদেশ কলামিস্ট ফোরামের অন্যতম সদস্য এবং রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি। লায়ন্স ক্লাব অব ভিক্টোরির প্রেসিডেন্ট। এছাড়া লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ৩১৫(A)-১ এর এনভায়রনমেন্ট এন্ড প্লান্টেশনের চেয়ারপারসনের দায়িত্বে রয়েছেন মীর আব্দুল আলীম।

জানা যায়, সাহসী এবং সুলেখক দেশ বরেণ্য খ্যাতিমান কলামিস্ট লায়ন মীর আব্দুল আলীম একাধারে সাংবাদিক, কবি এবং শিল্পোদ্যোক্তা।  দেশব্যাপী বৃক্ষরোপণ এবং করোনাকালে জনসচেতনতা তৈরি করায় তাঁকে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট এর পক্ষ থেকে ধন্যবাদ পত্র প্রদান করা হয়েছে।

তিনি দীর্ঘ দের যুগেরও বেশি সময় ধরে চিকিৎসা সেবায় অবদান রেখে চলেছেন। তিনি আল-রাফি হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান এবং লাইফ এইড হাসপাতালের চিফ  এ্যডভাইজার হিসেবে দায়িত্ব পালন করছেন।

দেশের জাতীয় দৈনিক এবং আন্তর্জাতিক মিডিয়ায় নিয়মিত কলাম লিখছেন তিনি। তাঁর লেখা অসংখ্য বই বাজারে রয়েছে। এরমধ্যে “দেশ” এবং “নিষিদ্ধ অথবা নিষিদ্ধ নয়” বেশ জনপ্রিয়তা পায়। “নিষিদ্ধ অথবা নিষিদ্ধ নয়” বইটি বেশ কয়েকবার পূণমুদ্রণ করতে হয়েছে। তিনি সাংবাদিকতা এবং মানবকল্যাণে অবদান রাখায় দেশের এবং বিদেশের বহু পদক লাভ করেছেন।

কলামিষ্ট হিসেবে ভারতের শান্তিনিকেতন পদকও লাভ করেন তিনি। আন্তর্জাতিক অঙ্গনে অতিথি হয়েছেন বহুবার। তার পিতা একজন কৃষিবিদ। তিনি দুই সন্তানের জনক। বড় ছেলে তানজিল এহসান পেশায় একজন চিকিৎসক, পুত্রবধূ আফরান নেসা মুনাও চিকিৎসক সেবায় রয়েছেন। ছোট ছেলে হাসান ইনতিসার মতিঝিল আইডিয়াল স্কুল থেকে এসএসসি এবং নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করি উচ্চশিক্ষার জন্য অপেক্ষমান। মীর আলীমের স্ত্রী নাসরিন সুলতানা লাইফ এইড হাসপাতালের চেয়ারম্যান। তিনি রাজধানী ঢাকার পাশের নারায়ণগঞ্জের রূপগঞ্জের অধিবাসী। নির্যাতিত মানুষের পাশে থেকে মানুষের হৃদয়ে কেড়েছেন এই সাদা মনের মানুষটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here