আ’ লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটিতে রূপগঞ্জের আবুল ফজল রাজু

0
307

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বাসিন্দা সমাজসেবক আবুল ফজল রাজু বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। ধানমন্ডির বাংলাদেশ আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে গত ৬ মাস আগে বিষয়টি নিশ্চিত করা হলেও করোনা পরিস্থিতির কারণে রূপগঞ্জে এ বিষয়ে ছড়াছড়ি হয়নি।

 

এদিকে গত সপ্তাহে রূপগঞ্জে এ খবর ছড়িয়ে পড়লে এখানকার আওয়ামী লীগ ও সর্বস্তরের মানুষের মাঝে আনন্দ বিরাজ করা শুরু করে। আবুল ফজল রাজু ছিলেন ‘৯০’র দশকের বাংলাদেশ ছাত্রলীগের চরম দু:সময়ের রাজপথের সাহসী মুজিব সৈনিক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক।

 

এদিকে এ খুশির খবরে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনে চলছে মিষ্টি বিতরণের ধূম। অপরদিকে সাধারন লোকজন দলের গুরুত্বপূর্ণ এমন পদবী পাওয়ায় ওই পদপ্রাপ্তকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন।

 

এদিকে আওয়ামী লীগের উপ কমিটির সদস্য নির্বাচিত করায় আবুল ফজল রাজু কৃতজ্ঞতা জানিয়েছেন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এছাড়াও দলের সাধারন সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য সচিব ড. সেলিম মাহমুদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

 

উল্লেখ্য, মো. আবুল ফজল রাজু ১৯৭০ সালের ৪ জানুয়ারি নারায়নগঞ্জের রূপগঞ্জের পিংলান (১৭ নং সেক্টর পূর্বাচল নতুন শহর) গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম ফালু মিয়া ও মাতা মরহুমা জামিরুন নেসা। আবুল ফজল রাজু কৈশোর হতেই বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি ঢাকা কলেজ ছাত্রলীগে জড়িত হয়ে ওই কলেজ ছাত্র সংসদে নির্বাচন করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের রাজনীতি এবং কেন্দ্রীয় ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন।

 

এছাড়াও তিনি নারায়নগঞ্জের রূপগঞ্জ ও ঢাকার বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক এবং শিক্ষামূলক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। পাশাপাশি পূর্বাচল আদর্শ কলেজের প্রতিষ্ঠাতা, পূর্বাচল নিউ টাউন ক্লাব লিমিটেডের প্রতিষ্ঠাতা সভাপতি, জয়বাংলা পরিষদ, পূর্বাচল নতুন শহরের আহবায়ক, এবং ঢাকাস্থ রূপগঞ্জ- কালিগঞ্জ সমিতির সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here