করোনা নিয়ন্ত্রণে শুধু টিকা গ্রহণই যথেষ্ট নয়: স্বাস্থ্যমন্ত্রী

0
71

করোনা মহামারি নিয়ন্ত্রণে শুধু টিকা গ্রহণ করাই যথেষ্ট নয়, শতভাগ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বও মানতে হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (০৫ জুন) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন ।

তিনি বলেন, যেসব দেশে করোনা নিয়ন্ত্রণে আছে, যেসব দেশের সামাজিক ও অর্থনৈতিক অবস্থা অনেক ভালো আছে। আর যেসব দেশে করোনা নিয়ন্ত্রণে নেই, সেসব দেশর অর্থনীতি বিধ্বস্ত হয়ে গেছে। কাজেই আমাদের সবাইকে চেষ্টা করতে হবে করোনা নিয়ন্ত্রণে রাখতে।

সম্মিলিত প্রচেষ্টায় করোনা নিয়ন্ত্রণ সম্ভব জানিয়ে জাহিদ মালেক বলেন, সবাই মিলে চেষ্টা করলে দেশে করোনা নিয়ন্ত্রণ সহজ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বাস্থ্য বিভাগসহ সব বিভাগ করোনা নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। যে কারণে দেশে ওষুধের অভাব হয়নি, খাদ্যের অভাব হয়নি। কৃষিখাত ও শিল্প-কারখানা সচল রয়েছে। আমাদের অর্থনীতি অনেক দেশের চেয়ে ভালো। করোনার কারণে বাংলাদেশসহ তিনটি দেশ ছাড়া সব দেশ অর্থনীতিতে মাইনাসে আছে। আমাদের জিডিপির গড় এখনও ৬ পারসেন্ট আছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মাহবুবুল ইসলাম ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার।

অনুষ্ঠান শেষে প্রাণিসম্পদ প্রদর্শনীর ৫০টি স্টলে উন্নতজাতের গরু-ছাগল, ভেড়া, হাঁস-মুরগি, ঘোড়া ও হরিণ দেখেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here