রূপগঞ্জে ৩’শ টাকায় ভাড়া হয়ে হেফাজতের হরতালে পিকেটিং : আদালতে জবানবন্দি

0
501

ডেস্ক সংবাদ : হেফাজতে ইসলামের ডাকা হরতালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভাংচুর ও নাশকতার অভিযোগে পুলিশের করা মামলায় গ্রেপ্তারহওয়া এক যুবক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে স্থানীয়এক বিএনপি নেতা তিনশত টাকা দিয়ে তাকে ভাড়া করে পিকেটিং করিয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা।

বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আহমেদ হুমায়ূন কবীরের আদালতে জবানবন্দি দেন রাকিব হোসেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

হেফাজতে ইসলামের হরতালের সময় নারায়ণগঞ্জে ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার মামলায় গ্রেপ্তার ধর্মভিত্তিক সংগঠনটির নেতা আবু বক্কর সিদ্দিক আদালতে ৪ মে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে হেফাজত ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ একাধিক কেন্দ্রীয় নেতারনাম উঠে আসে।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মনিরুজ্জামান জানান, বিকেলে আদালতে দেয়া জবানবন্দিতে রাকিবহোসেন নাশকতার জড়িত থাকার কথা স্বীকার করেছে। তিনি আরও জানানবর্ণনায় গত ২৮ মার্চ হেফাজত ইসলামের ডাকা হরতালে ঢাকা সিলেট মমহাসড়কের সাওঘাট এলাকায়ভাংচুর, ও নাশকতা চালাতে তিনশত টাকায় তাকে স্থানীয় বিএনপি নেতা কাজী তাজ ভাড়া করে।

তার নির্দেশ মোতাবেক এই এলাকায় পিকেটিং চালায়। এছাড়া ভাংচুর ও নাশকতায় আরও ২৫থেকে ৩০ জন ছিলো বলে জানিয়েছে রাকিব।

মামলার তদন্তকর্মকর্তা আরও জানান, ২৮ মার্চ বিকেলে ভুলতা এলাকা থেকে রূপগঞ্জ মুড়াপাড়া কলেজ ছাত্রসংসদের সাবেক সাধারণ সম্পাদক সোহেল মিয়া, যুবদলের নেতা বাবু ভূঁইয়া, মিলন মিয়া ও দশমশ্রেণীতে পড়ুয়া স্কুল ছাত্র রাকিব হোসেন সহ চার জনকে আটক করে পুলিশ। পরদিন তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়।

পরে পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশে মামলাটি তদন্তেরদায়িত্ব নেয় পিবিআই। বৃহস্পতিবার দুই দিনের রিমান্ড শেষে রাকিব কে আদালতে হাজির করাহলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় এই যুবক।

আদালত পুলিশেরপরিদর্শক আসাদুজ্জামান জানান, গ্রেপ্তারকৃত আসামী রাকিব হোসেন আদালতে জবানবন্দি শেষেতাকে নারায়ণগঞ্জে কারাগারে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here