ভোলাবতে অভিমানে মাদ্রাসা শিক্ষকের আত্মহত্যা

0
89

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে বলাৎকারের মিথ্যা অভিযোগ দিয়ে আব্দুর রহমান (৩০) নামে এক এতিমখানার শিক্ষক চাকুরিচ্যুত করায় তিনি বিষপানে আত্মহত্যা করেছেন।

শনিবার ভোরে উপজেলার ভোলাব ইউনিয়নের চারিতালুক দারুল হুদা আলিম মাদ্রাসা ও শিশু সনদ এতিমখানায় ঘটে এই ঘটনা।

স্থানীয়রা জানায়, ৪ বছর ধরে কিশোরগঞ্জের নিকলী থানাদীন দৌলপুর এলাকার ইব্রাহীম মিয়ার ছেলে আব্দুর রহমান চারিতালুক দারুল হুদা আলিম মাদ্রাসা ও শিশু সনদ এতিমখানায় শিক্ষক হিসেবে কর্মরত ছিল। শুক্রবার উক্ত মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা ইকবাল হাসান এতিমখানার এক ছাত্রকে বলাৎকার করার অভিযোগ তুলে শিক্ষকতা থেকে আব্দুর রহমানকে বহিস্কার করে ও তার সকল পাওনাদী পরিশোধ করে দেয়। এমনকি শনিবার সকালে মাদ্রাসা থেকে চলে যাওয়ার জন্য নির্দেশ করে। অপবাদ সহ্য করতে না পেরে শনিবার ভোরে মাদ্রাসা প্রাঙ্গনে বিষপান করে। গুরুতর অবস্থায় মাদ্রাসার অন্য শিক্ষক ও স্থানীয়রা তাকে উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা দেয়।

বলাৎকারের অভিযোগে শিক্ষককে বহিস্কারের বিষয়টি অস্বীকার করে চারিতালুক দারুল হুদা আলিম মাদ্রাসা ও শিশু সনদ এতিমখানার প্রিন্সিপাল মাওলানা ইকবাল হাসান বলেন, শুক্রবার শিক্ষক আব্দুর রহমান মাদ্রাসার ম্যানেজিং কমিটি ও আমার কাছে বাড়ীতে যাবে বলে ছুটি চাইলে তাকে তার সকল পাওনাদী পরিশোধ করে ছুটি দেয়া হয়। কিন্তু ভোররাতে জানতে পারি তিনি বিষপান করেছে। আমরা হাসপাতালে নেয়ার পথে তিনি মৃত্যু বরণ করে। তিনি আরো বলেন, কয়েকমাস আগে শিক্ষক আব্দুর রহমান বিয়ে করেন। তার স্ত্রীর সাথে নাকি তার সম্পর্ক ভাল না। সেজন্য হয়তো সেই কষ্টে তিনি আত্মহত্যা করেছে।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দীন বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here