রনি রেজার ‘মস্তিষ্কের তৃতীয় মুদ্রণ’ এবারের বইমেলায়

0
221
ফিচার ডেস্ক : বইমেলায় প্রকাশ হচ্ছে তরুণ কথাশিল্পী রনি রেজার দ্বিতীয় গল্পের বই ‘মস্তিষ্কের তৃতীয় মুদ্রণ’। বইটি প্রকাশ করছে বেহুলাবাংলা প্রকাশনী। প্রচ্ছদ করেছেন মিজান স্বপন। পাওয়া যাবে সোহরাওয়ার্দী প্রাঙ্গণে বইমেলার ৫২১-৫২২-৫২৩ নং স্টলে।
বইটি সম্পর্কে রনি রেজা বলেন, ‘আমি বিশ্বাস করি, সাহিত্য শুধু পাঠ্য নয়, এটি সমাজ বিনির্মাণেও ভূমিকা রাখতে পারে। একজন লেখকের কিছু দায় থেকে যায়। সমাজের নানা অসঙ্গতি ও অনিয়ম-অপরাধের বিরুদ্ধেও একজন লেখকের বলিষ্ঠ উচ্চারণ থাকতে হয়। কিন্তু দুঃখজনক হলেও সত্য, অনেক লেখকই নীরব থাকেন। তাঁদের লেখায় ফুল-ফল, প্রেম-নদী আর নানা বন্দনাবাক্য শোভা পায়। এসব লেখার আদৌ কোনো প্রয়োজন আছে কি না, সে প্রশ্ন থেকেই যায়; যা পৃথিবী থেকে মুছে ফেললেও কোনো ক্ষতি নেই। আমার গল্পগ্রন্থে এসব দৃশ্য চিত্রায়নের চেষ্টা করা হয়েছে।’
আটটি ছোটগল্প দিয়ে সাজানো হয়েছে রনি রেজার বইটি, যার মুদ্রিত মূল্য ২০০ টাকা।
রনি রেজা ১৯৯২ সালের ৫ মার্চ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার আলীপুর গ্রামে মাতুতালয়ে জন্মগ্রহণ করেন। তাঁর স্থায়ী বাস উপজেলার মহারাজপুর গ্রামে। শৈশব-কৈশোর কেটেছে গ্রামেই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ঢাকা কলেজ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন রনি। কাজ করছেন সংবাদপত্রে।
রনি রেজার প্রকাশিত বইগুলো হলো—এলিয়েনের সঙ্গে আড্ডা (গল্পগ্রন্থ, ২০১৯) ও পাখিবন্ধু (শিশুতোষ গল্পগ্রন্থ, ২০২০)। সাহিত্যের ছোটকাগজ ‘কিচ্ছা’ সম্পাদনা করেন। পেয়েছেন ‘বেহুলাবাংলা বেস্ট সেলার বই সম্মাননা-২০১৯’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here