বরপায় গলায় ফাসঁ দিয়ে চাইনিজ ইঞ্জিনিয়ারের আত্মহত্যা

0
217

ডেস্ক রিপোর্ট ঃ নারায়নগঞ্জের রূপগঞ্জে লিয়াং (৪৫) নামে একটি ব্যাটারি কারখানার এক চাইনিজ ইলেকট্রিক ইঞ্জিনিয়ার আত্মহত্যা করেছেন।

শুক্রবার ( ১২ মার্চ) বিকেলে উপজেলার তারাব পৌরসভার বরপা এলাকার জু-জো ইন্ডাষ্ট্রিজ নামক একটি ব্যাটারি কারখানায় এ ঘটনা ঘটে।

লিয়াং এর সহকর্মী ইউ হোয়ার বরাত দিয়ে পুলিশ জানায়, বরপা এলাকার লিথুন ফেব্রিক্স এর বন্ধ কারখানাটি গত ৪ বছর আগে ভাড়া নেয় জু-জো ইন্ডাষ্ট্রিজ নামক একটি চাইনিজ কোম্পানি। কোম্পানিটি এখানে অটোর ব্যাটারি তৈরী করতো। লিয়াং শুরু থেকে এই ফ্যাক্টরীতে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত ছিল। গত দেড় মাস চায়নাতে গিয়ে ছুটি কাটিয়ে গত ৩ দিন আগে লিয়াং ফ্যাক্টরিতে আসে। বাংলাদেশে আসার পর তার মাঝে কিছুটা অস্থিরভাব লক্ষ্য করেছেন তার সহকর্মীরা। লিয়াং ও তার সহকর্মীরা এক একজন আলাদা আলাদা রুমে একা থাকতেন। শুক্রবার বিকেলে তার সহকর্মীরা তাকে নাস্তা খেতে ডাকাডাকি করলে কোন সাড়াশব্দ না পেলে দরজা ভেঙ্গে দেখেন লিয়াং গলায় ফাসঁ দিয়ে আত্বহত্যা করেছেন। তারা তাকে সেখান থেকে উদ্ধার করে স্থানীয় ইউ-বাংলা হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠায়। মৃত লিয়াংয়ের সহকর্মীরা ধারণা করছেন পারিবারিক কলহের কারনে হয়ত সে আত্বহত্যা করতে পারে। লিয়াং এর সহকর্মী ইউ হোয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলার অভিযোগ দিয়েছেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির জানান, উক্ত ঘটনায় একটি অপমৃত্য মামলা হয়েছে। লাশ বর্তমানে হিমায়িত করে মর্গে রাখা হয়েছে। লাশটি চায়না পাঠানোর জন্য বাংলাদেশে অবস্থিত চায়না দূতাবাসে যোগাযোগ করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here