ভুলতায় ব্যাংক কর্মকর্তাদের সঙ্গে পুলিশের আলোচনাসভা

0
200

ডেস্ক রিপোর্ট : ব্যাংকে লেনদেন সংক্রান্ত নানাবিধ বিষয়সহ সংশ্লিষ্ট সার্বিক বিষয়ে নিরাপত্তা নিয়ে ব্যাংক কর্মকর্তাদের সঙ্গে পুলিশের মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রূপগঞ্জ থানার আয়োজনে মঙ্গলবার বিকালে উপজেলার ভুলতায় ঘরোয়া কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের অয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. নাজিম উদ্দিন। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা সহকারী পুলিশ সুপার,গ-সার্কেল (রূপগঞ্জ, আড়াইহাজার থানা) মো. মাহিন ফরাজী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মহসিনুল কাদির। এ সময় পুলিশের পক্ষ থেকে ব্যাংকে যে কোন ধরনের লেনদেনের ক্ষেত্রে নিরাপত্তা প্রদান ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দিক নির্দেশনাসহ নানাবিধ বিষয়ে আলোচনা করা হয়।

সভায় প্রধান অতিথি মো. মাহিন ফরাজি বলেন, যে কোনো বড় লেনদেনের ক্ষেত্রে সবসময় পুলিশের সহযোগিতা নেয়া, প্রতিটি ব্যাংকের সামনেই সিসিটিভি স্থাপন করা, ব্যাংকের ভিতরে অযথা লোকজনের ঘোরাফেরার বিষয়ে সঠিক নজরদারি রাখা খুবই প্রয়োজন। এক্ষেত্রে ব্যাংকের সামনে বিনা প্রয়োজনে গাড়ি পার্কিং করে রাখার বিষয়ে টহল পুলিশ গুরুত্ব সহকারে কাজ করবেন। আর ব্যাংকপাড়াগুলোতে সুষ্ঠ যাতায়াত ব্যবস্থা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ফিটনেসবিহীন ও অবৈধ যানবাহন চলাচল করতে দেওয়া হবেনা।

আর যে কোন পরিস্থিতিতে জাতীয় জরুরী সেবা-৯৯৯ এর সহযোগীতা নিতে হবে। বিশেষ করে ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ নিরাপত্তাকর্মী নিয়োগের ক্ষেত্রে পুলিশের মাধ্যমে যাচাই করানো খুবই জরুরী।

তিনি আরও বলেন, ব্যাংকে বড় বা মাঝারি অংকের লেনদেন করতে গিয়ে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান কর্মকর্তা ও ব্যক্তিবর্গরা পুলিশের সাহায্য না নিয়ে ঝুঁকির মধ্যে কাজ করেন। তাই মাঝে মধ্যেই ছিনতাইকারীদের কবলে পড়েন তারা। এক্ষেত্রে সকলেরই পুলিশের সহযোগীতা নেওয়া খুবই প্রয়োজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here