ফেসবুকে কটুক্তিমূলক স্ট্যাটাস দেয়ায় যুবকের নামে আইসিটি আইনে মামলা

0
217

ডেস্ক রিপোর্ট { নিয়মিত কর্মসূচী হিসেবে নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাগজ পত্রহীন অবৈধ মোটর বাইকার ও স্বাস্থ্যবিধি না মেনে আড্ডারত লোকদের আইনের আঁওতায় আনতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে উপজেলা প্রশাসন।

এরই ধারাবাহিকতায় ২ ডিসেম্বর বিকালে সহকারী কমিশনার (ভূমি) আফিফা খানের নেতৃত্বে উপজেলার মুড়াপাড়া অঞ্চলে শীতলক্ষ্যার উপর গাজী বীর প্রতিক সেতুতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় হেলমেটবিহীন বাইকার ও করোনা মহামারীতে স্¦াস্থ্য বিধি না মানা লোকজনের উপর জনসচেতনতা বৃদ্ধির জন্য অর্থদন্ড প্রদান করা হয়।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে মুড়াপাড়া ইউনিয়নের দড়িয়াকান্দি এলাকার মনির হোসেন মাস্টারের ছেলে বাবু (২৫) টিএইচবি গেমিং নামের একটি ফেসবুকের আইডি থেকে সহকারী কমিশনার (ভূমি)কে জড়িয়ে বিভিন্ন প্রকার ভিভ্রান্তিমুলক স্ট্যাটাস দেয়। এ বিষয়টি নজরে এলে সহকারী কমিশনার তার বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন।

এ ঘটনার সততা স্বীকার করে সহকারী কমিশনার (ভুমি) আফিফা খান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে অহেতুকভাবে মিথ্যা অপবাদ দিয়ে হয়রানী করা হলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, এ ব্যাপারে তথ্য প্রযুক্তি আইনে মামলা হয়েছে। আসামীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here