সোমবার ১৭ জুন ২০২৪ ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েল-হামাস যুদ্ধ বন্ধে কাজ করছে কাতার
প্রকাশ: রবিবার, ২৯ অক্টোবর ২০২৩, ০৬:৫৫ অপরাহ্ণ

গাজায় ইসরায়েলি আগ্রাসন বন্ধ এবং হামাসের সঙ্গে তেল আবিবের সমঝোতার জন্য কাজ করছে কাতার। শনিবার (২৮ অক্টোবর) সমঝোতায় ভূমিকা পালনকারী এক সূত্র রয়টার্সকে এ তথ্য জানিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এক সূত্র রয়টার্সকে বলেছে, আলোচনা থেমে যায়নি। তবে শুক্রবার সন্ধ্যার তুলনায় এখন আলাপ কম হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, কাতারের মধ্যস্থতায় গত সপ্তাহে দুই মার্কিন নাগরিককে মুক্তি দিয়েছে হামাস। এছাড়া আরও দুই ইসরায়েলিকে মুক্তি দেওয়া হয়েছে।

প্রতিবেদন থেকে জানা গেছে, কাতারে হামাসের রাজনৈতিক কার্যালয় আছে। তাই কাতারের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারে হামাস। এর আগেও একটি ইসলামিক গ্রুপের সঙ্গে ইসরায়েলের সমঝোতা করে দিয়েছিল কাতার।

এ দিকে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু শনিবার (২৮ অক্টোবর) বলেছেন, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলি যুদ্ধের দ্বিতীয় পর্যায় শুরু হয়েছে। এই পর্যায়ে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের বিরুদ্ধে ইসরায়েলের যুদ্ধ দীর্ঘ ও কঠিন হবে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী আরও বলেন, এটি যুদ্ধের দ্বিতীয় পর্যায়। এ পর্যায়ে আমাদের লক্ষ্য পরিষ্কার। আমরা হামাসকে এবং তার সামরিক সক্ষমতাকে ধ্বংস করবো। জিম্মিদের দেশে ফিরিয়ে নিয়ে আসবো।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ