মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

৫ দিন পর ‘ফিরোজা’য় ফিরলেন খালেদা জিয়া
প্রকাশ: শনিবার, ১৭ জুন ২০২৩, ০৮:৪২ অপরাহ্ণ

হাসপাতালে চিকিৎসা নিয়ে পাঁচদিন পর নিজ বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শনিবার (১৭ জুন) সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে তিনি এভার কেয়ার হাসপাতাল থেকে রাজধানীর গুলশানে নিজ বাসভবন ফিরোজায় পৌঁছান।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাসার ফিরেছেন বিএনপি চেয়ারপারসন। শনিবার বিকেল ৬টা ৩৫ মিনিটে হাসপাতাল থেকে বাসার উদ্দেশ্যে রওনা করেন তিনি। সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে তিনি গুলশানের বাসভবন ফিরোজায় পৌঁছেছেন।

গত ১২ জুন মধ্যরাতে হঠাৎ অসুস্থ বোধ করেন খালেদা জিয়া। দ্রুত তাকে এভার কেয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসাসেবা দেওয়া হয়। পাঁচদিন চিকিৎসা শেষে তাকে বাসায় নেওয়া হয়।

বিএনপি নেতারা বলছেন, খালেদা জিয়ার যেসব সমস্যায় ভুগছেন, তার চিকিৎসা দেশে সম্ভব নয়। দেশে যে চিকিৎসা হচ্ছে, তা শুধু উপসর্গ উপশম করার জন্য। তার হৃদপিণ্ডে এখনো দুটি ব্লক আছে। অ্যান্ডোসকপি করার পর মেডিকেল বোর্ড লিভার ট্রান্সপ্ল্যান্ট করা যায়- এমন কোনো দেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর সুপারিশ করেছেন।

৫ দিন পর ‘ফিরোজা’য় ফিরলেন খালেদা জিয়া

চিকিৎসকরা জানিয়েছেন, খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভারসহ নানা রোগে ভুগছেন। অসুস্থতার মধ্যেই গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে তার চিকিৎসা চলছিল।

খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর নির্বাহী আদেশে কারাগারের বাইরে আছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে খালেদা জিয়ার কারাজীবন শুরু হয়। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজা হয়। ২০২০ সালের ২৫ মার্চ সাময়িক মুক্তি পাওয়ার পর থেকে তিনি গুলশানের বাসাতেই থাকছেন।

সর্বশেষ গত ২৬ মার্চ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ছয়মাস বাড়িয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ