সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

৮ দিনেও বক্স অফিসে সমান দাপট দেখাচ্ছে জওয়ান
প্রকাশ: শুক্রবার, ১৫ সেপ্টেম্বর ২০২৩, ০৪:০২ অপরাহ্ণ

বলিউড বাদশাহ শাহরুখের সিনেমা ‘জওয়ান’ মুক্তির দ্বিতীয় সপ্তাহে প্রবেশ করেছে। এটির মুক্তির ৮ দিনেও বক্স অফিসে সমান দাপট দেখাচ্ছে।

মুক্তির প্রথম সপ্তাহে-ই অর্থাৎ ৮ দিনের মধ্যে অ্যাটলি পরিচালিত সিনেমা ভারতে ৩৬৯.২২ কোটি রুপি ব্যবসা করেছে। যা বাংলাদেশি মুদ্রায় ৪৯২.৩৫ কোটি টাকা।

দক্ষিণের তারকা পরিচালক অ্যাটলির সঙ্গে এই প্রথম কাজ করলেন বলিউডের কিং শাহরুখ খান। সেই সঙ্গে দক্ষিণের ‘লেডি সুপারস্টার’ নয়নতারা ও তারকা বিজয় সেতুপতি। অনবদ্য অভিনয় ও অন্য ধরনের গল্প সেই সঙ্গে কিং খানের ‘ক্যারিশমা’!

বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করছে এ সিনেমা। শোনা যাচ্ছে, অষ্টম দিনে এ সিনেমা ১৬ কোটি রুপি আয় করেছে। যা বাংলাদেশি মুদ্রায় ২১ কোটি টাকারও বেশি।

আজ (১৫ সেপ্টেম্বর) সকালে ট্রেড অ্যানালিস্ট মনোবালা বিজয়বালানের দেওয়া হিসেব অনুযায়ী, অষ্টম দিনে কেবল ভারত থেকেই ৮ লাখ ৫২ হাজার ৬৩১টি টিকিট বিক্রি হয়েছে ‘জওয়ান’-এর। তবে এর বাইরেও একাধিক প্রেক্ষাগৃহ আছে যার হিসেব করা যায়নি। অর্থাৎ এই সংখ্যা বাড়তে পারে, কমবে না।

হিন্দি সংস্করণ আয় করেছে ১৪.১৮ কোটি, তামিলে পেয়েছে ১.৪৩ কোটি, তেলুগু সংস্করণে আয়ের পরিমাণ ৯৬ লাখ রুপি। অর্থাৎ মোট আয়, ভারতে, অষ্টম দিনে ১৬.৫৭ কোটি রুপি।

মুক্তির প্রথম সপ্তাহেই দেশ থেকে ৩৬৯.২২ কোটি রুপি আয় করেছে ‘জওয়ান’। তার মধ্যে ৩২৭.৮৮ কোটি রুপি এসেছে হিন্দি সংস্করণ থেকে। বাকি ৪১.৫৫ কোটি রুপি আয় হয়েছে তামিল ও তেলুগু থেকে। অন্যদিকে বিশ্বজুড়েও দুর্দান্ত ব্যবসা করছে এ সিনেমা। প্রথম ৮ দিনেই ৭০০ কোটি রুপি ব্যবসা করেছে ‘জওয়ান’। যা বাংলাদেশি মুদ্রায় ৯৩৩ কোটি টাকারও বেশি।

‘জওয়ান’ সিনেমায় শাহরুখ, নয়নতারা ও বিজয় সেতুপতি ছাড়াও সিনেমায় রয়েছেন একাধিক তারকা। ‘জওয়ান’ সিনেমায় বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সানিয়া মলহোত্র, প্রিয়মণি, ঋধি ডোগরা প্রমুখ। ক্যামিও চরিত্রে রয়েছেন দীপিকা পাড়ুকোন, সঞ্জয় দত্ত।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ