শুক্রবার ০১ মার্চ ২০২৪ ১৭ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

১২ কোটি টাকার কোকেনসহ একজন গ্রেপ্তার
প্রকাশ: শনিবার, ১০ জুন ২০২৩, ০৪:২৮ অপরাহ্ণ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ১২ কোটি টাকার কোকেনসহ একজন ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

শনিবার (১০ জুন) মরক্কোর কাসাব্লাঙ্কা থেকে কাতারের দোহা হয়ে আসা কাতার এয়ারওয়েজ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, মরক্কোর কাসাব্লাঙ্কা থেকে কাতারের দোহা হয়ে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত সোয়া ১টায় অবতরণ করে। গোপন তথ্য থাকায় কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা ওই প্লেনে সার্চ শুরু করে। এরপর বিমানের ১৮এ সিটে ভারতের মিজোরামের বাসিন্দা সালমি লালরামধারী নামের যাত্রীকে শনাক্ত করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে যাত্রী কোনো প্রকার মাদক বহনের কথা অস্বীকার করেন। কিন্তু যাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় তার বহনকৃত লাগেজ (নেভী ব্লু রঙের ট্রলি ব্যাগ) স্ক্যানিং ও যাত্রীর দেহ তল্লাশি করা হলে স্ক্যানিংয়ে যাত্রীর ট্রলি ব্যাগে মাদকের অস্তিত্ব লক্ষ্য করা যায়।

পরে যাত্রীর লাগেজ তল্লাশি করে ১ কেজি ৮০০ গ্রাম সাদা রঙের কোকেন সদৃশ মাদকদ্রব্য পাওয়া যায়। আটক মাদক জাতীয় পণ্য ড্রাগ কীট টেস্টের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা প্রাথমিকভাবে কোকেন হিসেবে চিহ্নিত করেছেন, যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১২ কোটি টাকা। যাত্রী অত্যন্ত সুকৌশলে ব্যবহৃত ট্রলির মধ্যে লুকিয়ে আটক মাদক চোরাচালানের উদ্দেশ্যে দেশে এনেছেন।

আসামির বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন, মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও দি কাস্টমস অ্যাক্টে মামলা ও আসামিকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলেও শুল্ক গোয়েন্দা সূত্র জানিয়েছে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ