সোমবার ১৭ জুন ২০২৪ ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ঝড়ের কবলে মমতার হেলিকপ্টার, জরুরি অবতরণ
প্রকাশ: বুধবার, ২৮ জুন ২০২৩, ০৩:০০ অপরাহ্ণ

পঞ্চায়েত নির্বাচনের প্রচারণায় উত্তরবঙ্গ সফরে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। কিন্তু মঙ্গলবার (১৭ জুন) নির্বাচনী প্রচারণায় বেরিয়েই ভয়াবহ দুর্যোগের কবলে পড়েন তিনি। জলপাইগুড়ি থেকে বাগডোগরা যাওয়ার পথে মাঝ আকাশে ঝড়ের কবলে পড়ে মুখ্যমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার। শেষপর্যন্ত ভারতীয় বিমানবাহিনীর একটি ঘাঁটিতে জরুরি অবতরণ করানো হয় হেলিকপ্টারটি।

এদিন জলপাইগুড়ি জেলার ক্রান্তিতে সভা শেষে হেলিকপ্টারে করে বাগডোগরা রওয়ানা দেন মমতা ব্যানার্জী। কিন্তু মাঝ আকাশে প্রবল ঝড়বৃষ্টির কবলে পড়ে তার হেলিকপ্টার। ঝড়বৃষ্টি এত বেশি ছিল যে সামনের কিছু স্পষ্ট দেখা যাচ্ছিল না। এ অবস্থায় পাইলট কোনো ধরনের ঝুঁকি না নিয়ে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টারটি সেবকের বিমানঘাঁটিতে নামিয়ে নেন।

জানা গেছে, মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার যখন সভাস্থল থেকে রওয়ানা দিয়েছিলেন, তখন আবহাওয়া ভালোই ছিল। কোনো ধরনের দুর্যোগের আভাস পাওয়া যায়নি। কিন্তু জলপাইগুড়ির ক্রান্তি এলাকাটি সিকিম ও ভুটানের পাহাড়ি এলাকার একদম কাছে হওয়ায় আবহাওয়া বদলাতে খুব একটা সময় লাগে না। এ অবস্থায় মমতার হেলিকপ্টার রওয়ানা দেওয়ার কিছুক্ষণ পরেই দুর্যোগের কবলে পড়ে। তবে কপাল ভালো! মুখ্যমন্ত্রী ও তার সফরসঙ্গীরা নিরাপদেই রয়েছেন।

বিমানঘাঁটি থেকে সড়কপথে বাগডোগরা বিমানবন্দরে যাওয়ার কথা রয়েছে তৃণমূল সুপ্রিমোর। সেখান থেকে প্লেনে চড়ে কলকাতায় ফিরবেন তিনি।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ