সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

হযরত মুহাম্মদ (সঃ) ওপর বক্তব্য দিতে গিয়ে মারা গেলেন শফিজউদ্দিন
প্রকাশ: সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ০৯:১১ অপরাহ্ণ

মোঃ জসিম রহমান, বিশেষ প্রতিনিধিঃ বরগুনার পাথরঘাটায় মিলাদুন্নবী অনুষ্ঠানে হযরত মুহাম্মদ (সঃ) এর জীবন ও আদর্শের ওপর বক্তব্য দিতে দিতেই মারা গেলেন কবি ও কলামিষ্ট শফিজউদ্দিন মাষ্টার। সেমবার বেলার ১২টা পয়তাল্লিশ মিনিটের সময় পাথরঘাটা ডিগ্রি কলেজের মিলাদুন্নবী অনুষ্ঠানে সহস্রাধিক ছাত্র/ছাত্রীসহ শিক্ষক পরিষদের সামনেই এ ঘটনা ঘটে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর।

তিনি তার পরিবারে নাতি নাতনীসহ ৫ ছেলে ও ৫ মেয়ে রেখে গেছেন। পাথরঘাটা পৌরসভার ২ নং ওয়ার্ড ঈমান আলী রোডে তিনি তার নিজের বাসায় বসবাস করতেন। ১৯৯৪ সালে বরগুনা জেলার সদর উপজেলার নিশানবাড়িয়া মের্দাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে অবসরে যার। শফিজউদ্দিন মাষ্টার বাংলাদেশের প্রথম শ্রেনীর জাতীয় দৈনিক বিভিন্ন পত্রিকায় নিয়মিত কলামিষ্ট হিসাবে লেখালেখী করতেন।

পাথরঘাটা ডিগ্রি কলেজের দর্শন বিভাগের প্রভাষক মোঃ জামাল হোসেন নান্নু মিয়া জানান, শফিজউদ্দিন মাষ্টার অত্র এলাকার একজন নামকরা শিক্ষাবিদ হিসাবে তাকে আমরা পাথরঘাটা ডিগ্রি কলেজের মিলাদুন্নবী অনুষ্ঠানে আমন্ত্রন জানিয়েছিলাম। ধর্মীয় আলোচনায় তিনি বিশেষ অতিথি হিসাবে হজরত মুহাম্মদ (সং) এর জীবন ও আদর্শের ওপর বক্তব্য রাখছিলেন। এসময় হঠাৎ করে কাপতে কাপতে তিনি মঞ্চের ওপর পড়ে যাওয়ার সময় আমরা তাকে ধরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন।

শফিজউদ্দিন মাষ্টারের বড় ছেলে মাওলানা আবুল বাসার জানান, আজ আসর নামাজবাদ পাথরঘাটা কেন্দ্রিয় জামে মসজিদে জানাযা শেষে পাথরঘাটা কেন্দ্রিয় কবস্থানে তার দাফন সম্পন্ন করা হবে। তিনি তার বাবার জন্য সকল মানুষের কাছে দোয়া কামনা করেছেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ