মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

হঠাৎ তামিমের সংবাদ সম্মেলনে কী ঘোষণা দেবেন আসবেন
প্রকাশ: বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০২৩, ১১:৫১ পূর্বাহ্ণ

তামিমের ফিটনেস, তার খেলা নিয়ে বেশ কিছুদিন আগে থেকেই নানা কথা শোনা যাচ্ছিল। সিরিজ এলেই তার পিঠের পুরোনো ব্যথা বেড়ে যায়, খেলতে পারেন না। এবার আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগেও ঠিক সেই ব্যথায় ভুগতে শুরু করেছিলেন। তবুও তামিম ঘোষণা দেন, প্রথম ম্যাচ খেলবেন এবং খেলতে নেমে নিজের ফিটনেস পরীক্ষা করবেন।

তার এ কথা নিয়েই দারুণ ক্ষুব্ধ হয়ে উঠেছিলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তিনি ফোন করে দীর্ঘক্ষণ এ নিয়ে কথা বলেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের সঙ্গে। এরপর পাপনও এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। জানান, খেলতে নেমে ফিটনেস পরীক্ষা করবে- এ আবার কেমন কথা।

শেষ পর্যন্ত সব বিতর্ক পাশে ঠেলে আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামেন তামিম এবং ব্যাট করতে নামার পর দেখা গেলো খুঁড়িয়ে খুঁড়িয়ে ব্যাট করছেন তিনি। তার ফিটনেস লেভেলও যে মারাত্মক খারাপ পর্যায়ে, সেটাও স্পষ্ট দেখা গেছে।

তামিমের ব্যাটিংয়ের প্রভাব পড়েছে পুরো দলের ওপর। যার ফলে আফগানদের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৪৩ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ১৭ রানে পরাজয় বরণ করে টাইগাররা।

আফগানিস্তানের সঙ্গে ম্যাচ হারের পর হোটেলে ফিরেই সংবাদমাধ্যমের কাছে হঠাৎ বার্তা পাঠান তামিম ইকবাল। সেখানে তিনি জানিয়েছেন, আজ বেলা ১১টা থেকে ১২টার মধ্যে তিনি মিডিয়ার সামনে কথা বলবেন। অর্থাৎ আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন ডেকেছেন বাংলাদেশ দলের অধিনায়ক। পুরোপুরি ব্যক্তিগত উদ্যোগে এই সংবাদ সম্মেলন ডাকলেন তিনি।

চট্টগ্রামে আফগানিস্তান সিরিজ কাভার করতে আসা সাংবাদিকদের তামিম গতকাল গভীর রাতে খবর পাঠান, আজ দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করে সংবাদমাধ্যমকে কিছু বিষয়ে জানাবেন। কী বিষয়, সে ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এটা কালকেই (আজ) বলি। আজ (গতকাল) আর কিছু জানতে চাইয়েন না প্লিজ।

তামিমের হঠাৎ ডাকা সংবাদ সম্মেলন নিয়ে তাই কৌতূহল বাড়ছে সবার মধ্যেই। কী এমন বলতে পারেন তামিম? ফিটনেস সমস্যার কারণে সিরিজ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেবেন তিনি? তেমনটা হলে তো দলের মাধ্যমেই ঘোষণা দিতে পারতেন। তাহলে এমন কৌতূহল জাগানিয়া সংবাদ সম্মেলন কেন?

তাহলে কি আরও বড় কোনো ঘোষণা দিতে যাচ্ছেন আজ? সেটা কি অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা? নাকি আরও বড় কিছু? সেই বড় কিছু বলতে, হতে পারে আন্তর্জাতিক ক্রিকেট থেকেই নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা।

তবে নেতৃত্ব থেকে সরে দাঁড়ানো কিংবা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর- এসবের জন্য তো বোর্ডের সঙ্গে তাকে আলাপ করতে হবে। সেই আলাপের সুযোগ তো পাননি এখনও তামিম। নাকি এরই মধ্যে আলাপ করে নিয়েছেন এবং নিজে থেকে এবার আনুষ্ঠানিক ঘোষণাটা দিয়ে দেবেন?

সব মিলিয়ে ধোঁয়াশা রেখে দিলেন তামিম নিজে এবং সে কারণেই ডালপালা মেলছে গুঞ্জনের। আপাতত ১২টা পর্যন্ত অপেক্ষা। কী বলেন তামিম, সে দিকেই নজর এখন পুরো দেশের ক্রিকেটপ্রেমী মানুষের।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ