শুক্রবার ০১ মার্চ ২০২৪ ১৭ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

স্বস্তিপূর্ণ আবহাওয়া, তাপমাত্রা আরও কমবে
প্রকাশ: রবিবার, ২৩ এপ্রিল ২০২৩, ১২:৩৩ অপরাহ্ণ

অসহনীয় গরম কমে এসেছে। দেশের বেশিরভাগ এলাকায় এখন স্বস্তিপূর্ণ আবহাওয়া। আবহাওয়া বিভাগ জানিয়েছে, যেসব এলাকার ওপর দিয়ে এখনও মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা কিছুটা প্রশমিত হতে পারে। আজ রবিবার ও কাল সোমবার দেশের আট বিভাগেই বিভিন্ন জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

শনিবার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিরাজমান রয়েছে। এর প্রভাবে রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া বিভাগ আরও জানায়, ঢাকা, ফরিদপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, নরসিংদী, রাজশাহী, পাবনা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, পটুয়াখালী ও ভোলা জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তবে আজ ও কাল এই দুই দিন বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা থাকলেও এরপর তাপমাত্রা আবার বাড়তে পারে বলেও জানায় আবহাওয়া অধিদফতর।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ