শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসমাবেশ
প্রকাশ: সোমবার, ৩১ জুলাই ২০২৩, ১১:৫০ পূর্বাহ্ণ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুমতি না পাওয়ায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি।

সোমবার (৩১ জুলাই) বেলা ৩টায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৩১ জুলাই (সোমবার) বিকেল ৩টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের পরিবর্তে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন- দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় অফিসের সামনে সোমবার জনসমাবেশ কর্মসূচির জন্য বিএনপিকে অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

অনুমতি না মেলার পরও জনসমাবেশ করলে তাদের বিরুদ্ধে আইনানুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান।

রোববার রাতে সেলফোনে যোগাযোগ করা হলে হায়াতুল ইসলাম বলেন, বিএনপির পক্ষ থেকে আজ অনুমতি চেয়ে ডিএমপি কমিশনার বরাবর একটি চিঠি দেওয়া হয়েছিল। তবে কার্যালয়ের সামনে দলটিকে সভা করার জন্য অনুমতি দেওয়া হয়নি। এরপরেও যদি দলটি সভা করার চেষ্টা চালায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সোমবার (৩১ জুলাই) বিকেল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় অফিসের সামনে জনসমাবেশ কর্মসূচির ডাক দেয় বিএনপি। প্রসঙ্গত, ২৯ জুলাই (শনিবার) রাজধানীর প্রবেশমুখে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে হামলার প্রতিবাদে এ জনসমাবেশ করবে বিএনপি।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ