শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

টিভিএফবি অ্যাওয়ার্ড পেলেন মিজান মালিক
প্রকাশ: শুক্রবার, ২৩ জুন ২০২৩, ১১:০২ পূর্বাহ্ণ

করোনাকালে মানুষ ছিল জীবন-মৃত্যুর মাঝে। সে এক উৎকণ্ঠার জীবন। কেউ যেন কারও না। সেই সময়ে বিপন্ন মানুষের জন্য সাংবাদিক, সৃজনশীল লেখক ও গীতিকার মিজান মালিক লিখেছেন অসংখ্য গান। দেশে করোনা শনাক্ত হওয়ার শুরুর দিকে প্রথম গান লিখেছেন তিনি।

‘প্রার্থনা’ শিরোনামে ওই গানটি গেয়েছেন শিল্পী খালেদ মুন্না ও প্রীতম। সংগীত পরিচালক ছিলেন জাহিদ বাশার পংকজ। গানটি মানুষের মনে ভীষণভাবে দাগ কাটে। এরপর আরও অনেকগুলো গান লেখেন তিনি।

আরাধনা, মতবাদ, শুভ্র পৃথিবী, বাংলাদেশ, বদলে যাই, সখের মানুষ, আস্থা- এসব গান মানুষকে উজ্জীবিত করে। কষ্টের সময়ে মানুষের মনোবলকে আরও চাঙা রাখতে গানগুলো ছিল টনিকের মতো। গানগুলো স্বীকৃতিও পেয়েছে।

বুধবার (২১ জুন) টেলিভিশনে দর্শক ফোরাম (টিভিএফবি) করোনা-যোদ্ধা ও সেরা গীতিকার হিসেবে (চলো বদলে যাই) গানের জন্য পুরস্কৃত হলেন সাংবাদিক-গীতিকার মিজান মালিক। গানটি গেয়েছেন বিশিষ্ট শিল্পী সুমন রাহাত ও প্রিতম।

এদিন দুপুরে হোটেল ইন্টার কনটিনেন্টালে এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ সম্মাননা অ্যাওয়ার্ড তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন টিভিএফবির সভাপতি বাদল আহমেদ, সাধারণ সম্পাদক আহমেদ সিরাজ ও সদস্যসচিব শফিকুল আলম মিলন।

মিজান মালিক দেশের শীর্ষস্থানীয় দৈনিক যুগান্তরের নগর সম্পাদক। মুক্তিযুদ্ধবিষয়ক সাংবাদিকতায় তিনি রাষ্ট্রপতির কাছ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ, অনুসন্ধানী সাংবাদিকতায় দুদক মিডিয়া অ্যাওয়ার্ড, টিআইবি অ্যাওয়ার্ড, ডিআরইউ ও ক্র্যাব অ্যাওয়ার্ড অর্জন করেন। এছাড়া জনপ্রিয় গানের জন্য তিনি বাচসাস অ্যাওয়ার্ড পান। ‘গল্প ছাড়া মলাট’ ও ‘মন খারাপের পোস্টার’ শিরোনামে তার দুটো জনপ্রিয় কাব্যগ্রন্থ রয়েছে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ