মঙ্গলবার ২৮ মে ২০২৪ ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

সরবরাহ বেশি থাকায় চামড়ার দাম কিছুটা কম: বাণিজ্যসচিব 
প্রকাশ: রবিবার, ০২ জুলাই ২০২৩, ১২:১৭ অপরাহ্ণ

সরবরাহ বেশি থাকায় এবার চামড়ার দাম কিছুটা কম ছিল বলে জানিয়েছেন বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ। শনিবার (১ জুলাই) ফরিদপুর শহরের চামড়া বাজার ও গোডাউন পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

বাণিজ্য সচিব বলেন, এবার সীমান্তে বিজিবির কঠোর নজরদারি ছিল। যার কারণে চামড়া পাচার হয়নি। আর কোরবানির সময় চামড়ার বেশি সরবরাহের কারণে দাম কিছুটা কম ছিল।

তপন কান্তি ঘোষ বলেন, চামড়া দীর্ঘদিন সংরক্ষণের ব্যবস্থা করা যায় তাহলে বেশি দাম পাবেন। বিশ্ব বাজারে চামড়ার ব্যবহারের পাশাপাশি প্লাস্টিকের বহুমুখী পণ্যের ব্যবহার বেড়ে যাওয়ার কারণে তুলনামূলকভাবে চামড়ার দাম কমে গেছে। তবে সাভারের চামড়া পল্লিতে সিইপিটিকে সম্পূর্ণ করতে পারলে ব্যবসায়ীরা চামড়ার ভাল দাম পাবেন। বর্তমানে আমরা চায়নার বাজারে চামড়া রপ্তানি করছি।

এসময় ফরিদপুর জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক ইয়াসিন কবির, ফরিদপুর চেম্বারের সভাপতি নজরুল ইসলাম, ভোক্তা অধিকারের সহকারী পরিচালক সোহেল শেখ, ফরিদপুর চামড়া ও মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি মো. জানে আলম ও শহীয়াতুল্লাহ বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি নূর ইসলাম মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

ফরিদপুর প্রাণিসম্পদ অধিদপ্তর সূত্র জানায়, এবারের ঈদে ছোট বড় মিলে প্রায় ৭০ হাজারের অধিক কাঁচা চামড়া সংগ্রহ করেছেন ব্যবসায়ীরা।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ