সোমবার ১৭ জুন ২০২৪ ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

সরকার জমিদারি কায়দায় বিএনপিকে প্রলোভন দেখাচ্ছে
প্রকাশ: সোমবার, ০৮ মে ২০২৩, ০৭:৪৪ অপরাহ্ণ

সরকার জমিদারি কায়দায় বিএনপিকে প্রলোভন দেখাচ্ছে বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের এ প্রলোভন জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা ছাড়া কিছুই নয়।

সোমবার (৮ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, অবৈধ সরকারের মন্ত্রী ওবায়দুল কাদের ও সরকার জমিদারি কায়দায় বিএনপিকে প্রলোভন দেখাচ্ছে, যা জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা ছাড়া কিছুই নয়। জাতীয় নির্বাচন ঘনিয়ে আসায় মাঠ সাজানোর অংশ হিসেবে আইনশৃঙ্খলা বাহিনী রণপ্রস্তুতি শুরু করেছে, ঝাঁপিয়ে পড়েছে বিরোধী নেতাকর্মীদের ওপর।

তিনি বলেন, বিএনপির গণ-আন্দোলন নস্যাৎ করতে কোনো কারণ ছাড়াই সরকার নাশকতার মামলা দিচ্ছে। পুলিশ বোমা নিয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকেছিল। নির্বাচন সামনে রেখে সর্বনাশা আতঙ্কের পরিস্থিতি তৈরি করতে মরিয়া সরকার।

বিএনপির এ মুখপাত্র বলেন, জনগণ রাজপথে নেমেছে, যতই কৌশল করুক, জেল-জুলুম-হুলিয়া দিয়ে সরকার পার পাবে না। সরকার ভয় থেকে বিরোধী নেতাদের গ্রেফতার করছে, যেন একটা কার্যকর আন্দোলন গড়ে উঠতে না পারে। তবে তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে সরকারের অনড় ও একগুয়েমি অবস্থান জনগণ নস্যাৎ করে দেবে।

তিনি বলেন, শেখ হাসিনার আন্তর্জাতিক সফরে সরকার সত্যকে মিথ্যা বানানোর চেষ্টা করেছে, আন্তর্জাতিক সম্প্রদায় থেকে বিচ্ছিন্ন বলেই সেটা কাটানোর জন্য বিদেশে দেনদরবার করছে, এটি একটি ব্যর্থ প্রয়াস। দেশের জনগণ বর্তমান সরকারকে ত্যাজ্য করেছে বলেই বিদেশেও সরকারের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম ও নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ