রবিবার ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

সরকারি অফিস-আদালত খুলছে আজ
প্রকাশ: সোমবার, ২৪ এপ্রিল ২০২৩, ১০:৩৬ পূর্বাহ্ণ

টানা ৫ দিনের ঈদের ছুটি শেষে আজ সোমবার (২৪ এপ্রিল) খুলেছে সরকারি অফিস-আদালত, ব্যাংক বিমাসহ সব আর্থিক প্রতিষ্ঠান। রোজার ঈদের আগে শেষ কর্মদিবস ছিল গত ১৮ এপ্রিল মঙ্গলবার। আজ থেকে আগের নিয়মে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অর্থাৎ সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে সরকারি অফিস-আদালত।

ঈদের আগে গত বুধবার (১৯ এপ্রিল) ছিল শবে কদরের সরকারি ছুটি। বৃহস্পতিবার (২০ এপ্রিল) ছিল সরকারের নির্বাহী আদেশে ছুটি। এ বছর রোজা ২৯টি হওয়ায় ঈদ উদযাপিত হয়েছে শনিবার (২২ এপ্রিল)। সেই হিসাবে ঈদের আগের দিন শুক্রবার (২১ এপ্রিল), ঈদের দিন শনিবার (২২ এপ্রিল) ও ঈদের পরের দিন রবিবার (২৩ এপ্রিল) পর্যন্ত ছিল ঈদের ছুটি।

ঈদ শনিবার হওয়ায় এ বছর সরকারি কর্মকর্তা কর্মচারীরা রোজার ঈদের ছুটি ভোগ করেছেন টানা ৫ দিন।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ২০ এপ্রিল (বৃহস্পতিবার) নির্বাহী আদেশে ছুটির সিদ্ধান্ত নেয় সরকার। পরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন এক ব্রিফিংয়ে বিষয়টি সাংবাদিকদের জানিয়েছিলেন।

এর পরের দিন মঙ্গলবার (১১ এপ্রিল) এ ছুটির আদেশ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আদালত এবং ব্যাংক-বিমাসহ আর্থিক প্রতিষ্ঠানগুলো নিজেদের মতো করে ছুটির সময়সূচি ঘোষণাসহ আদেশ জারি করে। ২০ এপ্রিল ছুটি থাকায় এবার ঈদে টানা ৫ দিনের ছুটি পেয়েছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ