মঙ্গলবার ২১ মে ২০২৪ ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ভারত
প্রকাশ: মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০২৩, ০৪:১৬ অপরাহ্ণ

টানা তৃতীয় দিন খেলতে নামতে হচ্ছে ভারতকে। সূচির ফেরে পড়ে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে করে বিশ্রামই নেয়ার সুযোগ মেলেনি ভারতীয় ক্রিকেটাদের। পরপর তৃতীয় দিন খেলতে নেমে তাই টস নিয়ে কোনো চিন্তা ভাবনারই সুযোগ মেলেনি ভারত অধিনায়ক রোহিত শর্মার।

যে কারণে স্বাগতিক শ্রীলঙ্কা অধিনায়ক দাসুন শানাকার সঙ্গে টস করতে নেমে যখনই জয় পেলেন, সঙ্গে সঙ্গেই কোনো চিন্তা না করে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

সুপার ফোরে প্রথম ম্যাচে জয় পেয়েছে উভয় দলই। শ্রীলঙ্কা ২১ রানে হারিয়েছে বাংলাদেশকে। আর পাকিস্তানকে ২২৮ রানে হারিয়েছে ভারত। আজ ভারত জিতলে তাদের ফাইনাল নিশ্চিত। সে ক্ষেত্রে বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়ে যাবে। কারণ, শ্রীলঙ্কা এবং পাকিস্তান ম্যাচ বাকি এখনও। ওই ম্যাচের জয়ী দল উঠে যাবে ফাইনালে।

ভারতীয় দলে একটি পরিবর্তন আনা হয়েছে। শার্দুল ঠাকুরের পরিবর্তে আনা হয়েছে অক্ষর প্যাটেলকে। শ্রীলঙ্কা দলে কোনো পরিবর্তন আনা হয়নি।

ভারত একাদশ
রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ইশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জসপ্রিত বুমরাহ, কুলদ্বিপ যাদব এবং মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কা একাদশ
দিমুথ করুনারত্নে, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আশালঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকাসানা, কাসুন রাজিথা, মাথিসা পাথিরানা।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ