শনিবার ১৫ জুন ২০২৪ ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার ঢাকাসহ দেশের সব মহানগরে কর্মসূচি দিয়েছে বিএনপি
প্রকাশ: মঙ্গলবার, ১৫ আগস্ট ২০২৩, ০৭:৩০ অপরাহ্ণ

সরকার পতনের ‘এক দফা’ যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী শুক্রবার ঢাকাসহ দেশের সব মহানগরে মিছিলের কর্মসূচি দিয়েছে বিএনপি। একই সঙ্গে দলীয় চেয়রপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে আগামী বৃহস্পতিবার সারাদেশে লিফলেট বিতরণ ও শনিবার সব মহানগর ও জেলা পর্যায়ে পদযাত্রারও ডাক দেয়া হয়েছে। ঢাকার পদযাত্রা হবে নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে থেকে।

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ব্রিফিং করে এই সিদ্ধান্তের কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গত শুক্রবারও বিএনপি সরকার পতনের দাবিতে মিছিল করেছিল রাজধানীতে।

রিজভী জানান, যুগপৎ আন্দোলনে থাকা অন্যান্য জোট ও দলগুলো একই দিন নিজ নিজ অবস্থানে থেকে কর্মসূচি পালন করবে। গত ১২ জুলাই বিএনপিসহ সমমনা জোটগুলো যুগপৎভাবে এক দফা’ দাবিতে আন্দোলনে ডাক দয়।

এরপর গত ২৮ জুলাই ঢাকায় মহাসমাবেশ ও ২৯ জুলাই ঢাকার প্রবেশমুখে অবস্থানকর্মসূচি পালন করে তারা।

এই এক দফাতেই বিএনপির বেশ কয়েকটি দাবি আছে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পদত্যাগ ছাড়াও ভোটের আগে সংসদ ভেঙে দেওয়া, নির্বাচনকালীন নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে আসছে তারা।

একই দাবিতে ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম সংসদ নির্বাচনও বিএনপি ও তার জোটের শরিকরা বর্জন করে প্রতিরোধের ডাক দিয়েছিল। তবে একাদশ সংসদ নির্বাচনে তারা অংশ নেয় আওয়ামী লীগের অধীনেই।

দুইবার আন্দোলনে নেমে ব্যর্থ হলেও বিএনপি এবার বেশ আশাবাদী। দলের মহাসচিব মির্জা ফখর“ল ইসলাম আলমগীর গত রোববার এক আলোচনায় বলেন, নিশ্চিন্তে থাকুন, পরিবর্তন আসছে।

খালেদার রোগমুক্তিতে দোয়ার আয়োজন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তির জন্য বুধবার দোয়া মাহফিল হবে বলেও জানান রিজভী।

ব্রিফিংয়ে বিএনপির মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মোস্তাক মিয়া, কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, মীর সরাফত আলী সপু, নাসির উদ্দিন অসীম, রাকিবুল ইসলাম বকুল ও আবদুল কাদির ভুঁইয়া জুয়েলও উপস্থিত ছিলেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ