সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীর রাস্তায় তীব্র যানজট
প্রকাশ: বুধবার, ১৮ অক্টোবর ২০২৩, ১২:৩২ অপরাহ্ণ

আজ সকাল ৯টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করে বিএনপি নেতাকর্মীরা। বিএনপির রাজনৈতিক এ কর্মসূচিকে কেন্দ্র করে ঢাকার গাবতলী, কল্যানপুর, শ্যামলী, আসাদগেট ও ফার্মগেট এলাকায় তীব্র যানজট তৈরি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে যানজটের তীব্রতা।

এদিকে, রাজধানীর নয়াপল্টনে দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে মঞ্চ প্রস্তুত করা হয়েছে। বুধবার (১৮ অক্টোবর) ভোর থেকেই মঞ্চ নির্মাণের কার্যক্রম শুরু হয়। তখন থেকেই দলীয় কার্যালয়ের দিকে আসা শুরু করেন নেতাকর্মীরা। ঢাকা মহানগরের বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন নিয়ে খণ্ড খণ্ড মিছিল সহকারে নয়াপল্টনে জড়ো হচ্ছেন।

এর ফলে পুরো রাজধানীজুড়ে যানজটের কবলে পড়েছেন অনেকেই। বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর মহাখালী, বনানী, মোহাম্মদপুর, আসাদগেট, ফার্মগেট কারওয়ান বাজার, পল্টন, গুলিস্তান, শান্তিনগর, কাকরাইল, মালিবাগ, মগবাজার ও বাড্ডা এলাকায় যানজটে আটকা পড়ে বিভিন্ন যানবাহন। ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

সরেজমিনে দেখা যায়, বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকে নয়া পল্টন এলাকায় নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। আর এর কারণে ধীরে ধীরে পল্টন ও মতিঝিল এলাকার যান চলাচল ব্যাহত হয়। ফলে পল্টন, মতিঝিল, নাইটেঙ্গেল মোড় ও শান্তিনগর পর্যন্ত যানজট ছড়িয়ে পড়ে। এসব রাস্তায় ঘণ্টার পর ঘণ্টা যানবাহন আটকে থাকতে দেখা গেছে।

এছাড়াও রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে নেতাকর্মীরা পল্টনের উদ্দেশ্যে ঢাকার বিভিন্ন পয়েন্ট দিয়ে আসছে। এর ফলে গাবতলী, শ্যামলী, ধানমন্ডি ও যাত্রাবাড়ী এলাকায়ও যানজট দেখা দিয়েছে। রাস্তায় ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকতে হচ্ছে মানুষকে।

যাত্রাবাড়ী থেকে তুরাগগামী তুরাগ পরিবহনের চালক সাব্বির হোসেন জানান, পল্টন পর্যন্ত আসতে সময় লেগেছে এক ঘণ্টার মতো সময়। বেশিরভাগ যাত্রী যানজটের কারণে নেমে পায়ে হাঁটা ধরেন।

নয়াপল্টন এলাকায় আধা ঘণ্টা ধরে বাসের জন্য দাঁড়িয়ে ছিলেন শফিকুল ইসলাম। তিনি জানান, অনেকক্ষণ দাঁড়িয়ে আছি কিন্তু বাস নেই। জরুরি কাজে গাবতলী যাওয়ার জন্য সাড়ে ৩০০ টাকায় মোটরসাইকেল ভাড়া করেছি।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ