মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

রদ্রিগোর জোড়া গোলে শিরোপা রিয়ালের হাতে
প্রকাশ: রবিবার, ০৭ মে ২০২৩, ১১:৫০ পূর্বাহ্ণ

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগোর জোড়া গোল। শনিবারের ফাইনালে ওসাসুনাকে ২-১ গোলে হারিয়ে কোপা দেল রের ট্রফি জিতলো রিয়াল মাদ্রিদ। ৯ বছর পর প্রথমবার এই কাপ টুর্নামেন্টের শ্রেষ্ঠত্ব অর্জন করলো তারা।

কোপা দেল রের রেকর্ড চ্যাম্পিয়ন বার্সেলোনাকে সেমিফাইনালে হারিয়ে ফাইনালে উঠেছিল রিয়াল। ২০১৪ সালের পর প্রথমবার শিরোপা নির্ধারণী মঞ্চে তারা। মাদ্রিদ ক্লাবের প্রতিপক্ষ ২০০৫ সালে একমাত্র ফাইনাল খেলা ওসাসুনা। প্রত্যাশিতভাবে ফেভারিট ছিল রিয়াল। ২০১৪ সালের পর আবারও চ্যাম্পিয়ন তারাই।

রিয়ালের ২০তম কোপা দেল রে জয়ের স্বপ্ন শুরুতেই উজ্জ্বল হয়ে ওঠে। দ্বিতীয় মিনিটে ভিনিসিউস জুনিয়রের দারুণ প্রচেষ্টায় বল পেয়ে রদ্রিগো খুব কাছ থেকে জাল কাঁপিয়ে লিড এনে দেন। কিন্তু বিরতির ১৩ মিনিট পর লুকাস তোরো পেনাল্টি এরিয়ার প্রান্ত থেকে নিচু শটে ওসাসুনাকে সমতায় রাখেন।

তবে ৭০ মিনিটে রদ্রিগোই বাঁচান রিয়ালকে। টনি ক্রুসের শট ওসাসুনার ডিফেন্ডারের গায়ে লাগার পর বক্সের মধ্যে আলগা বলে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

বলা চলে, লা লিগার শিরোপা বার্সেলোনার কাছে হারাতে বসেছে রিয়াল। তবে ডাবল জেতার স্বপ্ন বেঁচে আছে। আগামী মঙ্গলবার ম্যানসিটির সঙ্গে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগ। এই মহারণের আগে একটি ট্রফি জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিলো স্প্যানিশ জায়ান্টরা।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ