শনিবার ১৫ জুন ২০২৪ ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

মুন্সিগঞ্জে ইত্যাদির শুটিং ঘিরে উন্মাদনা
প্রকাশ: শুক্রবার, ১৪ জুলাই ২০২৩, ০৯:৫৩ অপরাহ্ণ

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির এবারের পর্বের চিত্র ধারণ করা হচ্ছে মুন্সিগঞ্জে। পৌর শহরের মধ্য কোর্টগাঁও এলাকায় অবস্থিত ঐতিহাসিক স্থাপনা ইদ্রাকপুর কেল্লায় শুটিং পর্বকে কেন্দ্র করে জেলাজুড়ে উন্মাদনা দেখে দিয়েছে।

শুক্রবার (১৪ জুলাই) সন্ধ্যায় অনুষ্ঠানটির কয়েকটি পর্ব ও দর্শক উপস্থিতি ধারণ করা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন। আয়োজন স্থল সাজসজ্জা সম্পূর্ণ হয়েছে, জেলা প্রশাসনের তত্ত্বাবধানে বিতরণ করা হয়েছে আমন্ত্রণপত্রও। এদিকে আমন্ত্রণপত্র প্রাপ্তি নিয়ে জেলায় চলছে নানা আলোচনা ও আক্ষেপের গুঞ্জন।

সরজমিনে দেখা যায়, ইদ্রাকপুর কেল্লার সামনে মানুষের উপচেপড়া ভিড়। বিভিন্ন বয়সী নারী পুরুষের আগমন। অনুষ্ঠান শুরু হওয়ার কয়েকঘণ্টা আগে থেকে কেল্লার সমানে মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়। তবে প্রায় সহস্রাধিক অতিথির বিপরীতে একটি মাত্র প্রবেশ দরজা থাকায় সেটি দিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশে ঠেলাঠেলির করতে দেখা যায়।

অনুষ্ঠান দেখতে আসা অতিথি শুভ ঘোষ বলেন, ছোটবেলা থেকে ইত্যাদি দেখে বড় হয়েছি। শুধু একটি ম্যাগাজিন অনুষ্ঠান নিয়ে আমাদের একটি আবেগের জায়গা। আগে এত বেসরকারি টেলিভিশন চ্যানেল ছিল না শুধুমাত্র বিটিভি ছিল। সে বিটিভিতে সবচেয়ে আকর্ষণীয় অনুষ্ঠান ছিল ইত্যাদি। অনুষ্ঠানটি এবার মুন্সিগঞ্জে হচ্ছে আমাদের কাছে একটি আনন্দের বিষয়। তাই দেখতে চলে এসেছি।

মুন্সিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তনুজা আহমেদ বলেন, একটি উচ্ছ্বাস নিয়ে এসেছি। এমন অনুষ্ঠান আমাদের এলাকায় হচ্ছে এটি আমাদের জন্য গর্বের।

আরেক অতিথি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেন, আমাদের মুন্সিগঞ্জ বিক্রমপুরের ইতিহাস ঐতিহ্য এ অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ববাসী জানতে পারবে বিষয়টি আমাদের জন্য বেশ আনন্দদায়ক। সন্ধ্যা ৭টায় অনুষ্ঠান শুরু হলেও বিকাল ৫টা থেকে অনুষ্ঠানে চলে এসে অপেক্ষা করছি

মোহাম্মদ রিয়াদ নামে এক অতিথি বলেন, এত মানুষের বিপরীতে একটিমাত্র গেট। এটি একটি বিড়ম্বনার বিষয় তৈরি হয়েছে। কর্তৃপক্ষ আরও কয়েকটি গেট রাখতে পারতো, অথবা শৃঙ্খলার জন্য আরও ব্যবস্থা করা উচিত ছিল। তবে ভেতরে ঢুকে সবাই অনুষ্ঠান দেখবো সে বিষয়টি আনন্দের।

মুন্সিগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত নয়। শুধুমাত্র নির্দিষ্ট আমন্ত্রণপত্র যারা পেয়েছেন তারাই এতে অংশ নিতে পারবেন।

আয়োজক প্রতিষ্ঠানের এক কর্মকর্তা জানান, আমন্ত্রণপত্র যারা পেয়েছেন তাদেরও কিছু শর্ত মেনে এ অনুষ্ঠানে অংশ নিতে হবে। শর্তগুলো হলো- একটি আমন্ত্রণপত্র একজনের জন্যই প্রযোজ্য হবে। ১৪ বছরের কম বয়সী কেউ এ অনুষ্ঠানে অংশ নিতে পারবে না। অনুষ্ঠানস্থলে যে কোনো ব্যাগ, ক্যামেরা এবং খাদ্যদ্রব্য নিয়ে প্রবেশ করা যাবে না। সঙ্গে মোবাইল রাখা যাবে। তবে, মোবাইল বন্ধ বা সাইলেন্ট রাখতে হবে এবং মোবাইল বের করে কোনো ভিডিও ধারণ বা ছবি তোলা যাবে না। চিত্রধারণ শুরু হবে সন্ধ্যা ৭টায়। নির্ধারিত সময়ের আগেই আমন্ত্রিতদের প্রবেশ করতে হবে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ