সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়া শ্রমবাজারে কর্মী যাওয়া দেড় লাখ ছাড়িয়েছে
প্রকাশ: শনিবার, ২৯ এপ্রিল ২০২৩, ১১:২৫ পূর্বাহ্ণ

বহুল আলোচিত মালয়েশিয়ার শ্রমবাজারে কর্মী যাওয়ার সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে। এছাড়া প্রতিদিন প্রচুর সংখ্যক শ্রমিক নিয়োগের চাহিদা বাংলাদেশ হাইকমিশনের অনলাইন পোর্টালে জমা হচ্ছে।

শুক্রবার (২৮ এপ্রিল) মাই মিডিয়া হোয়াটসঅ্যাপ গ্রুপে এ তথ্য জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।

তিনি বলেন, এখন পর্যন্ত প্রায় তিন লাখ ৮০ হাজার নতুন শ্রমিক নিয়োগের চাহিদা হাইকমিশনের পোর্টালে জমা হয়েছে এবং প্রতিদিন নতুন চাহিদা জমার ধারা অব্যাহত আছে। এমনকি শুক্রবার প্রায় তিন হাজার নতুন শ্রমিকের চাহিদা হাইকমিশনের পোর্টালে জমা পড়েছে।

হাইকমিশনার মো. গোলাম সারোয়ার বলেন, এরই মধ্যে প্রায় দুই লাখ ৬০ হাজার শ্রমিক নিয়োগের চাহিদা সত্যায়িত করেছে হাইকমিশন এবং প্রায় এক লাখ ৫০ হাজার নতুন কর্মী মালেয়েশিয়া এসে পৌঁছেছেন।

তিনি আরও বলেন, হাইকমিশনে চাহিদা সত্যায়ন প্রক্রিয়া যথাসম্ভব দ্রুততার সঙ্গে চলমান আছে। এ ধারা অব্যাহত থাকলে ২০২৩ সালের শেষ নাগাদ মালয়েশিয়ায় প্রায় পাঁচ লাখ নতুন বাংলাদেশী কর্মী কর্মসংস্থানের অনুমোদন পাবেন।

২০২১ সালের ১৯ ডিসেম্বর সমঝোতা স্মারক সই হওয়ার পর গেলো বছরের ৮ আগস্ট থেকে কর্মী যাওয়া শুরু হয় মালয়েশিয়ায়। সেই থেকে নিয়মিত কর্মী যাচ্ছে দেশটিতে। শুরুতে ২৫টি রিক্রুটিং এজেন্সি কর্মী পাঠানোর অনুমোদন পায়। এরপর আরও দুই দফায় ৭৫ এজেন্সিকে অনুমোদন দেয় মালয়েশিয়া সরকার। সব মিলিয়ে এখন ১০০ রিক্রুটিং এজেন্সি কর্মী পাঠাচ্ছে দেশটিতে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ