রবিবার ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

মাইকেল জ্যাকসনের স্মৃতির স্টুডিওতে ‘চিরকুট’
প্রকাশ: শনিবার, ১৭ জুন ২০২৩, ০৯:০৬ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে অবস্থিত হলিউডের ঐতিহাসিক ওয়েস্টলেক স্টুডিওতে গান রেকর্ড করেছে ব্যান্ড চিরকুট। আন্তর্জাতিক পরিসরে দেশের সুনাম অর্জনকারী ব্যান্ডটি বর্তমানে দেশটির বিভিন্ন রাজ্যে কনসার্ট সফরে রয়েছে। স্টেজ মাতানোর অবসরেই গত ১২ জুন বিখ্যাত এ স্টুডিওতে গান রেকর্ডিংয়ের অভিজ্ঞতা অর্জন করলো দলটি।

৭০-দশকে তৈরি হওয়া পৃথিবীর অন্যতম বিখ্যাত এই স্টুডিওতে মাইকেল জ্যাকসন, পল ম্যাককার্টনি, ইম্যাজিন ড্রাগনস, চেইন স্মোকার, হুইটনি হিউসটন, অ্যালানিস মরিসেট, রিয়ানা, লেডি গাগা, লানা ডেল রে, এনসিঙ্ক, ভ্যান হেলেন, জাস্টিন বিবার, আশারসহ জগদ্বিখ্যাত অসংখ্য আর্টিস্টের অ্যালবাম রেকর্ড হয়েছে ও হচ্ছে।

এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্টারটেইনার, দি বিগেস্ট রকস্টার অফ অল টাইম মাইকেল জ্যাকসনের ‘থ্রিলার’ অ্যালবামের পুরোটাই এখানে রেকর্ডিং হয়েছে। জানা যায়, আরও অনেক অনেক গান করেছেন তিনি এখানে। তার স্মৃতিও সংরক্ষিত আছে এ স্টুডিওর একটি বিশেষ কক্ষে। এমনই বিখ্যাতজনদের পদভারে মুখর-স্মৃতিমাখা অত্যাধুনিক স্টুডিওটিতে নতুন সংগীতায়োজনে তৈরি হলো চিরকুটের ‘গান আহারে জীবন’।

এই অভিজ্ঞতায় দারুণ উচ্ছ্বসিত চিরকুট। দলের অন্যতম সদস্য শারমিন সুলতানা সুমি বলেন, এই অনুভূতি বলে বোঝানো যাবে না। আমাদের ব্যান্ডের ২১ বছরের পথচলায় দারুণ একটি স্মরণীয় দিন। আমরা অনেক বেশি সময় কাটিয়েছি স্টুডিওতে। স্টুডিও আমাদের স্বস্তি, বাড়িঘর। বাংলাদেশ থেকে এসে আজ হলিউডের এই স্টুডিওতে, এত জগদ্বিখ্যাত মানুষের গন্ধমাখা জায়গাটাতে আমরা সারাদিন রেকর্ড করেছি। সারাদিন কাটিয়েছি। সৃষ্টিকর্তা আমাদের এত দিয়েছেন, কৃতজ্ঞতায় বারবার নুইয়ে যাই আমরা।

তিনি বলেন, মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ডুব চলচ্চিত্রে তাদের গাওয়া ‘আহারে জীবন’ গানটি এখন কোটি কোটি মানুষের আবেগ। তাই সে আবেগের প্রতি সম্মান জানিয়েই ঐতিহাসিক এ স্টুডিওতে গানটি পুনরায় রেকর্ড করলেন তারা। যা খুব শিগগিরই প্রকাশিত হতে যাচ্ছে।

এদিকে, স্পটিফাইতে প্রকাশিত হয়েছে এ ব্যান্ডের নতুন একটি গান ‘চকলেট’।

গত ৮ মে ‘দ্য লিগ্যাসি ট্যুর-ইউএসএ ২০২৩’ শীর্ষক দুই মাসব্যাপী কনসার্ট ট্যুরে যুক্তরাষ্ট্রে যায় চিরকুট। দেশটির বস্টন, নিউইয়র্ক, শিকাগো, মিশিগান, অস্টিন, ডালাস, সান ফ্রান্সিসকোয় কনসার্ট শেষে আগামী ১৬ জুন ওকলাহোমা, ১৮ জুন সিয়াটল ও ২৪ জুন ভার্জিনিয়া ও ২৫ জুন পুনরায় নিউইয়র্কে শো করছে তারা।

প্রতিটি কনসার্টেই প্রবাসী ও বিদেশি শ্রোতাদের ব্যাপক উপস্থিতি ও উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ