শুক্রবার ০১ মার্চ ২০২৪ ১৭ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

মধ্যবিত্তের গল্পে ‘বুকপকেটে জীবন’
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩, ০৫:১৭ অপরাহ্ণ

মধ্যবিত্ত জীবনের টানাপড়েন নিয়ে নির্মিত হলো টেলিফিল্ম ‘বুকপকেটে জীবন’। আহমেদ তাওকীরের গল্প এবং চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন অনন্য ইমন। সম্প্রতি ঢাকার বিভিন্ন লোকেশনে শেষ হয়েছে টেলিফিল্মটির শুটিং। এতে আবু রায়হান চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান।

মধ্যবিত্ত পরিবারের চিরচেনা গল্প অবলম্বনে নির্মিত হয়েছে টেলিছবিটি। গল্পের মূল চরিত্র পত্রিকার ফটোসাংবাদিক আবু রায়হান মধ্যবিত্ত পরিবারের কর্তাব্যক্তির আদর্শ রূপ। সংসারে টাকা বাঁচানোর বিচিত্র কৌশল তার জানা। স্ত্রী হামেদা বেগমের রান্নাঘরের বাইরে কোনো জীবন নেই। তবে তাদের ছেলে তানভীর অথবা তানিন স্বপ্নবিলাসী। প্রতিদিন সকাল-রাতে ডাইনিং টেবিলে একত্রিত হয় পরিবারের সবাই। তাদের আলোচনায় তানভীরের চাকরি, তানিনের বিয়ে, অফিসের বেতন না হওয়া, সংসার খরচ কমানোর মতো হাজারো কথা। একদিন বাস্তবতায় ছন্দপতন হয় আবু রায়হানের পরিবারে। তবু জীবন চলে জীবনের নিয়মে। কিন্তু কীভাবে? সে প্রশ্নের উত্তর মিলবে ‘বুকপকেটে জীবন’ টেলিফিল্মে।

তারিক আনাম খান জানান, “বুকপকেটে জীবন আমাদের চেনাজানা গল্প। তবে গল্প বলায় নতুনত্ব আছে। গল্পের নানা মুহূর্ত প্রশ্নবিদ্ধ করবে এ সময়কে। টেলিছবিতে চেনা গণ্ডির বাইরে গিয়ে নতুন কিছু দেখানোর চেষ্টা করা হয়েছে। আশা করছি সবার ভালো লাগবে।

টেলিফিল্মে তারিক আনাম খানের ছেলের চরিত্রে অভিনয় করেছেন ইয়াশ রোহান। তার মতে, ‘মধ্যবিত্ত পরিবারের সব বড় সন্তান নিজেদের জীবন খুঁজে পাবে এই টেলিফিল্মে।’

এতে আরও অভিনয় করেছেন নিশাত প্রিয়ম, শাহরিয়ার নেয়াজ জনি, অলঙ্কার চৌধুরী, শেলী আহসান প্রমুখ। আসছে ঈদুল আজহায় বেসরকারি একটি টেলিভিশনে প্রচার হবে এটি।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ