মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ভেঙে যাওয়া মঞ্চেই চলছে তারুণ্যের সমাবেশ
প্রকাশ: শনিবার, ২২ জুলাই ২০২৩, ০৫:০০ অপরাহ্ণ

বিএনপির সরকার পতনের চলমান আন্দোলনে তরুণ প্রজন্মের সম্পৃক্ততা বাড়াতে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে চলছে ‘তারুণ্যের সমাবেশ’। আর নেতাকর্মীদের ভিড়ে ভেঙে গেছে বিএনপির তিন অঙ্গ সংগঠন আয়োজিত তারুণ্যের সমাবেশের মঞ্চ। ভেঙে যাওয়া মঞ্চেই চলছে সমাবেশ। তবে, এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার (২২ জুলাই) বিকেল পৌনে ৩টার দিকে সমাবেশের মঞ্চ ভেঙে যায়। সরেজমিনে দেখা গেছে, মঞ্চ ভাঙার পরও সমাবেশ চলছে। দেশের বিভাগীয় শহরগুলোতে সমাবেশ শেষে ঢাকায় চলছে বিএনপির অঙ্গ সংগঠনের তারুণ্যের এ সমাবেশ।

এদিন সমাবেশে যোগ দিতে সকাল থেকেই নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যান অভিমুখে আসতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে নেতাকর্মীদের উপস্থিতি। দুপুর নাগাদ সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে।

দলীয় সূত্রে জানা গেছে, সমাবেশ থেকে এ প্রজন্মের নতুন ভোটার ও তরুণদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন সমাবেশের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া প্রধান বক্তা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী ও বিশেষ বক্তা হিসেবে বক্তব্য দেবেন ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ।

নাম প্রকাশ না করার শর্তে এক যুবদল নেতা বলেন, অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। অনেক লোক মঞ্চে আসায় ভেঙে গেছে। তবে কেউ আহত হয়নি।

বিএনপির সরকার পতনের চলমান আন্দোলনে তরুণ প্রজন্মের সম্পৃক্ততা বাড়াতে শনিবার দুপুর ২টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয়েছে ‘তারুণ্যের সমাবেশ’। বিএনপির তিন অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী যুবদল, সেচ্ছাসেবক দল ও ছাত্রদল এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ