সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ভারতকে হারিয়ে ফাইনালে উঠতে পারবে বাংলাদেশ?
প্রকাশ: শুক্রবার, ২১ জুলাই ২০২৩, ১২:০৩ অপরাহ্ণ

ইমার্জিং এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকে রানারআপ হয়েই সেমিফাইনালে উঠেছিলো বাংলাদেশ। এবার ফাইনালে ওঠার লড়াই। ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ মুখোমুখি শক্তিশালী ভারতের। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় আজ দুপুর আড়াইটায়। স্টার স্পোর্টস-১ সরাসরি সম্প্রচার করবে খেলাটি।

‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারত। পাকিস্তান, নেপাল এবং আরব আমিরাতকে হারিয়ে সেমিতে উঠেছে তারা। অন্যদিকে ‘বি’ গ্রুপে বাংলাদেশ জয়ে পেয়েছিলো আফগানিস্তান এবং ওমানের বিপক্ষে। হেরে গিয়েছিলো শ্রীলঙ্কার কাছে। তবে লঙ্কানরাও হেরেছিলো আফগানিস্তানের কাছে।

যে কারণে ‘বি’ গ্রুপে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান- এই তিন দলেরই পয়েন্ট হয়ে গিয়েছিলো সমান ৪ করে। তবে রানরেটে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা, রানার আপ হয় বাংলাদেশ। বিদায় নেয় আফগানিস্তান।

টুর্নামেন্টে এমনিতেই বেশ শক্তিশালী ভারত। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের করা ২০৫ রানের জবাব দিতে নেমে ৩৬.৪ ওভারেই ম্যাচ জয় করে মাঠ ছাড়ে তারা। ব্যবধান ৮ উইকেটের। সাই সুদর্শন সেঞ্চুরি করেন এবং ৫৩ রান করেন নিকিশ জোস।

তবে বাংলাদেশকেও পিছিয়ে রাখার সুযোগ নেই। আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন মাহমুদুল হাসান জয়। ৬২ রান করেছিলেন জাকির হাসান। ৪৮ রান এসেছে সৌম্য সরকারের ব্যাট থেকে। ৩০৮ রান সংগ্রহ করেছিলো টাইগারদের ‘এ’ দল। সুতরাং, সেমিফাইনালটা যে জমজমাট হতে যাচ্ছে, তাতে সন্দেহ নেই।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ