শনিবার ০২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

ব্রাজিল কে হারিয়ে আর্জেন্টিনার শিরোপা উৎসব
প্রকাশ: সোমবার, ২৬ জুন ২০২৩, ১১:৩৯ পূর্বাহ্ণ

ক্রীড়াঙ্গনে আর্জেন্টিনার জয়জয়কার চলছেই। গেল বছর মরুর দেশ কাতারে তিন যুগের আক্ষেপ ঘুচিয়ে বিশ্বকাপের শিরোপা জিতেছে লিওনেল মেসি এন্ড কোং। বিশ্বজয়ের পরও জয়রথ অব্যাহত আছে ফিফার শীর্ষ র‌্যাংকিংধারীদের। অন্যদিকে, জুনিয়র ফুটসাল ফুটবল টুর্নামেন্টেও এবার চ্যাম্পিয়ন হলো আকাশী-সাদা বাহিনী। কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনার যুবারা।

ক্রীড়াঙ্গনে ব্রাজিল-আর্জেন্টিনা মানেই বাড়তি উত্তেজনা। আন্তর্জাতিক ফুটবলে এই দুই দলের লড়াই যেমন অন্যরকম মর্যাদা বহন করে ঠিক তেমনি ফুটসাল ফুটবলেও এই দুই দলের লড়াই যোগ করে ভিন্ন মাত্রা। কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টে গ্রুপ ‘বি’তে ছিল এ দুই চিরপ্রতিদ্বন্দ্বী। ফাইনালের আগেও আরও একবার একে অপরের মুখোমুখি হয়েছিল তারা। কিন্তু গ্রুপ পর্বের শেষ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

রোববার (২৫ জুন) দিবাগত রাতে প্যারাগুয়ের লুক শহরে অলিম্পিক কমিটি মাঠে শিরোপার লক্ষ্যে খেলতে নেমে প্রথমে এগিয়ে গিয়েছিল সেলেসাও যুবারা। খেলা শুরুর ১২ তম মিনিটে আন্দ্রের গোলে লিড নেয় তারা। এরপর প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি দুই দলই। দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোল শোধ দেয় আর্জেন্টিনা। বেত্তনির গোলে সমতায় ফেরার পর জয়ের জন্য মরিয়া হয়ে উঠে তারা। ম্যাচের অন্তিম মুহূর্তে ক্যাসকোর গোলে লিড নেয় আর্জেন্টাইন যুবারা। নির্ধারিত সময়ে আর কোনো গোল না হওয়ায় উৎসবে মাতে আর্জেন্টিনা।

যেভাবে ফাইনালে উঠেছিল দুই দল: আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচে পেরুকে ৩-০ গোলে, দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে ৬-০ গোলে, তৃতীয় ম্যাচে ইকুয়েডরকে ৩-১ গোলে এবং শেষ ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ১-১ গোলে ড্র করে। সেমিফাইনালে তারা ভেনেজুয়েলার বিপক্ষে ৩-০ গোল জয়লাভ করে।

অন্যদিকে ব্রাজিল নিজদের প্রথম ম্যাচে পেরুকে ১০-০ গোলে, দ্বিতীয় ম্যাচে ইকুয়েডরকে ৪-০ গোলে, তৃতীয় ম্যাচে উরুগুয়েকে ৭-১ গোলে এবং শেষ ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ১-১ গোলে ড্র করে। সেমিফাইনালে তারা কলম্বিয়ার বিপক্ষে ৩-০ গোল জয়লাভ করে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ