রবিবার ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপ জয়ের পর ১০০তম গোল করলেন মেসি
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩, ০৬:৫৩ অপরাহ্ণ

ফিফা র‍্যাঙ্কিংয়ের ৮৬ নম্বরে অবস্থান কুরাসাওর। সম্প্রতি জিতেছে ক্যারিবিয়ান কাপ। এরপরও ডাচ ক্যারিবিয়ান অঞ্চলের দ্বীপ দেশটিকে নিয়ে ফুটবলে খুব বেশি আলোচনা হয় না। তবে দেশটির ফুটবল ইতিহাসের সঙ্গে মিশে গেছে লিওনেল মেসির নাম। আর্জেন্টিনার জার্সিতে শততম গোলটি পেয়েছেন এই দলের বিপক্ষে। আর্জেন্টাইন সুপারস্টারের হ্যাটট্রিকে বিশ্বকাপজয়ীরা জিতেছে ৭-০ গোলে।

কাতার বিশ্বকাপ জয়ের ঠিক ১০০ দিন পর দেশের জার্সিতে ১০০তম গোল করলেন মেসি। ম্যাচের ৩৭ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। তাই তো কুরাসাওকে আলাদাভাবে মনে রাখবে আর্জেন্টাইন সমর্থকরা। আর্জেন্টিনার হয়ে এটি মেসির নবম হ্যাটট্রিক আর সব মিলিয়ে ৫০তম।

আর্জেন্টাইন অধিনায়ক গোল করার পাশাপাশি করিয়েছেনও। তার নেওয়া ৫টি শটের ৪টি ছিল পোস্টে। অ্যাটাকিং থার্ডে পাস দিয়েছেন ১৯টি। ৩৫ বছর বয়সেও মেসি খেলাটা উপভোগ করছেন, তা বলার অপেক্ষা রাখে না।

পানামার বিপক্ষে ২-০ গোলের জয়ের পর কুরাসাওকে ৭-০ গোলে বিধ্বস্ত করল আর্জেন্টিনা। বিশ্বকাপ জয়ের পর দুটি প্রস্তুতি ম্যাচ দারুণভাবে শেষ করল আলবিসেলেস্তারা। ম্যাচ শুরুর আগে ২০৩০ বিশ্বকাপের যৌথ আয়োজক হওয়ার প্রচারণার জন্য বিশেষ টি-শার্ট পরে মাঠে নেমেছিল আর্জেন্টিনা দল।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ