মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে বাংলাদেশ কবে খেলবে কার বিপক্ষে?
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩, ০২:২৯ অপরাহ্ণ

বিশ্বকাপের সূচি আগেই ঠিক হয়েছে। মাঝে একবার পরিবর্তনও করা হলো। যদিও হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন আবারও সূচি পরিবর্তনের দাবি তুলেছিলো; কিন্তু সেই দাবি আর মানা হয়নি। পরিবর্তিত সূচিই চূড়ান্ত হিসেবে গণ্য হচ্ছে। এরই মধ্যে আয়োজক ভারত এবং আইসিসি টিকিট বিক্রি শুরু করে দিয়েছে।

এবার বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচের সূচিও তৈরি করে ফেললো আইসিসি। বিশ্বকাপ শুরুর আগে প্রতিটি দল দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। বাংলাদেশ প্রথম প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কার। ২৯ সেপ্টেম্বর আসামের রাজধানী গুয়াহাটিতে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

বাংলাদেশ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটিও খেলবে গুয়াহাটিতে। প্রতিপক্ষ হবে ইংল্যান্ড। আইসিসি জানিয়েছে, প্রস্তুতি ম্যাচগুলোর সবই অনুষ্ঠিত হবে দিবা-রাত্রিতে।

ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হওয়ার তিনদিনেরও কম সময়ের মধ্যে শুরু হয়ে যাবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। রাজকোট থেকে ভারতীয় দলকে সফর করে যেতে হবে গুয়াহাটিতে। অস্ট্রেলিয়াকে যেতে হবে থিরুভানান্তাপুরামে। ৩০ সেপ্টেম্বর নেদারল্যান্ডসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে প্যাট কামিন্সরা। ৩ অক্টোবর দ্বিতীয় ম্যাচে তারা হায়দরাবাদে মাঠে নামবে পাকিস্তানের বিপক্ষে।

গুয়াহাটিতে ৩০ সেপ্টেম্বর গুয়াহাটিতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। এই প্রস্তুতি ম্যাচ খেলবে রোহিত শর্মা-বিরাট কোহলিদের চলে যেতে হবে থিরুভানান্তাপুরামে। সেখানে তারা মুখোমুখি হবে নেদারল্যান্ডসের।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ