সোমবার ১৭ জুন ২০২৪ ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশি ব্লগারকে হেনস্তাকারী সেই ভিক্ষুক গ্রেফতার
প্রকাশ: সোমবার, ০৩ এপ্রিল ২০২৩, ১১:৩৩ অপরাহ্ণ

ঢাকায় অস্ট্রেলীয় ব্লগার লিউক ডামান্টকে হেনস্তা করা ভিক্ষুক মো. কালু মিয়াকে (৬০) গ্রেফতার করেছে ট্যুরিস্ট পুলিশ। ডিএমপি অধ্যাদেশে ১০০ ধারায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়। আজ সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) নাদিয়া ফারজানা।

ট্যুরিস্ট পুলিশের নজরে আসলে বিষয়টি তেজগাঁও থানা পুলিশকে জানানো হয়। তেজগাঁও থানা পুলিশ হাতিরঝিল থানার একটি টীমের সহায়তায় ২ এপ্রিল, দিবাগত রাত ১২ টার দিকে কারওয়ান বাজার ক্রসিং এর কাছ থেকে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়।।

ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) নাদিয়া ফারজানা বলেন, ‘আমাদের ফেসবুক পেজ এ বনর্না আছে সেটা তুলে ধরেন। ফেসবুক পেজ থেকে -অস্ট্রেলিয়ান নাগরিক ও ট্রাভেল ব্লগার লিউক ডেম্যান্ট ৪ দিন আগে ফেসবুকে একটি ট্রাভেল ভিডিও আপলোড করেন।

সেখানে দেখা যায়, কারওয়ান বাজার থেকে একজন বয়স্ক লোক তার সাথে বিরক্তিকর আচরণ করছে। লিউক ডেম্যান্ট এর ফেসবুকে প্রায় ৩.২ মিলিয়ন ফলোয়ার। এই ভিডিওটি ফেসবুকে আপলোড করলে সেটা নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। ফেসবুকে তার এ ভিডিওটি ৯.২ মিলিয়ন ভিউ হয়। জিজ্ঞাসাবাদে জানা যায়, তার নাম মো: কালু (৬০)। তার গ্রামের বাড়ি মাদারীপুর জেলায়।

নাদিয়া ফারজানা আরো বলেন, কোথায় আমরা প্রাণান্তকর চেষ্টা করে যাচ্ছি যাতে তারা (বিদেশি পর্যটক) আসে আমাদের দেশে। আর কোথায় সব ভণ্ডুল করার জন্য কিছু লোক বসে আছে। এজন্যই সকল সচেতন মানুষের খেয়াল রাখতে হবে যেন আমাদের চোখের সামনে কেউ কোনো বিদেশি পর্যটককে বিরক্ত না করে। বিদেশি পর্যটকদের আমাদের এখানে আসা যে কতোটা গুরুত্বপূর্ণ তা সবার বুঝতে হবে।

সম্প্রতি একজন অস্ট্রেলিয়ান ব্লগারকে কারওয়ান বাজার এলাকায় হেনস্থার কাজে সে জড়িত ছিল বলে পুলিশের কাছে স্বীকার করে। সে এই ধরণের কাজে ইতোপূর্বেও জড়িত ছিল বলে জানা যায়। তাকে ডিএমপি অধ্যাদেশের ৭৭ ধারায় বর্ণিত অপরাধে জড়িত থাকায় ১০০ ধারায় গ্রেফতারপূর্বক বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। বিদেশি ইউটিউবারকে বিরক্ত করা সেই বৃদ্ধ গ্রেপ্তার

ভিডিওটিতে যে লোকটি বিদেশি পর্যটককে মহাবিরক্ত করেছেন, তিনি কোনোমতেই ভিক্ষুক না, তার স্বভাব ভিক্ষুকের মতো।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ