মঙ্গলবার ২১ মে ২০২৪ ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

বিএসএমএমইউতে দ্রুত ভয়েস সেন্টার চালু করা হবে: উপাচার্য
প্রকাশ: সোমবার, ১৭ এপ্রিল ২০২৩, ০২:৪৫ অপরাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বিশ্ব কণ্ঠ দিবস উপলক্ষে র‌্যালি ও সেমিনার হয়েছে। এতে কণ্ঠের গুরুত্ব তুলে ধরে বিশ্ববিদ্যালয়ে ভয়েস সেন্টার চালুর কথা জানান উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

রোববার (১৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ব্লকের অটোল্যারিংগোলজি হেড নেক সার্জারি বিভাগের শ্রেণিকক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ কথা জানান। এর আগে দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বডটতলা থেকে শুরু হয়ে বর্ণাঢ্য র‍্যালি বিভিন্ন ব্লক প্রদক্ষিণ করে।

অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ শ্রবণের মাধ্যমে কণ্ঠ ধ্বনি কতটা গুরুত্বপূর্ণ, তা আমরা সহজেই অনুধাবন করতে পারি। জাতির জনকের ৭ মার্চের ভাষণ শুনেই বাঙালি জাতি মহান স্বাধীনতার সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কণ্ঠের সব ধরনের সমস্যা ও রোগের চিকিৎসাসেবা রয়েছে। কণ্ঠ রোগের চিকিৎসাসেবা কার্যক্রম আরও সম্প্রসারণ ও জোরদার করতে শিগগির ভয়েস সেন্টার চালু করা হবে।

ল্যারিংগোলজি অ্যান্ড ভয়েস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদারের সভাপতিত্বে র‌্যালি ও সেমিনারে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. বেলায়েত হোসেন সিদ্দিকী, সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন, অটোল্যারিংগোলজি হেড নেক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আজহারুল ইসলাম, অধ্যাপক ডা. এইচএম জহিরুল হক সাচ্চু প্রমুখ।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ