শুক্রবার ০১ মার্চ ২০২৪ ১৭ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশকে নিয়ে বড় ভবিষ্যদ্বাণী ম্যাককালামের
প্রকাশ: বুধবার, ২৩ আগস্ট ২০২৩, ০১:০৬ অপরাহ্ণ

দেড় মাসের মতো সময় বাকি। দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। ভারতের মাটিতে এই বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে কোন চার দল? এরই মধ্যে জোর আলোচনা শুরু হয়েছে।

সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষকদের বেশিরভাগই ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এই চার দলের কথা বলছেন। নিউজিল্যান্ডের সাবেক মারকুটে ব্যাটার এবং ইংল্যান্ডের বর্তমান কোচ ব্রেন্ডন ম্যাককালামও এই চার দলকেই সামনে রাখলেন। তবে তার বাজির টেবিলে আছে নিজের দেশ নিউজিল্যান্ড এবং বাংলাদেশও।

ভারতের মাটিতে হবে একদিনের ক্রিকেট বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপে টিম ইন্ডিয়া যে ফেভারিট দল তা বলার অপেক্ষা রাখে না। তবে ম্যাককালাম মনে করছেন শুধু ভারত নয়, যে কেউ এবারের বিশ্বকাপ জিততে পারে।

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে ম্যাককালাম বলেন, ‘আমার মনে হয় ভারত খুব শক্তিশালী দল। সেই জায়গা থেকে বুমরাহর প্রত্যাবর্তন অনেকটাই ভালো খবর ভারতের জন্য। বুমরাহ অনেক অভিজ্ঞ বোলার। ও জানে কঠিন পরিস্থিতিতে কেমন ভাবে বল করতে হয়। স্বাভাবিকভাবেই ভারতীয় দলে ওর ফিরে আসা দল হিসেবে ভারতকে অনেক শক্তিশালী করে তুলবে। আইপিএলের সাহায্যে ভারত অনেক নতুন প্রতিভা পেয়েছে। আশা করি টুর্নামেন্টের শেষ পর্যন্ত ভারত নিজেদের টিকিয়ে রাখতে পারবে।’

ম্যাককালাম যোগ করেন, ‘এই বিশ্বকাপের শেষ চারটি দল বাছাই করা খুব কঠিন। সেই দিক থেকে ভারত প্রথমে থাকবে। এরপর অস্ট্রেলিয়া, পাকিস্তান, ইংল্যান্ডেরও ভালো সুযোগ আছে। অন্যদিকে নিউজিল্যান্ড, বাংলাদেশও এর থেকে পিছিয়ে নেই। এই বিশ্বকাপ সবার কাছে উন্মুক্ত। যে দলগুলো ভালো করে টুর্নামেন্ট শুরু করবে তারাই শেষ পর্যন্ত টিকে থাকতে পারবে।’







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ