শুক্রবার ০১ মার্চ ২০২৪ ১৭ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

বঙ্গভবনে উঠলেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন
প্রকাশ: মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০২৩, ১১:২৮ পূর্বাহ্ণ

বঙ্গভবনের বাসিন্দা হয়েছেন সদ্য শপথ নেওয়া রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তিনি পরিবারের সদস্যদের নিয়ে গুলশানের বাসা থেকে রাত ৮টা ৫০ মিনিটে বঙ্গভবনে এসেছেন।

এর আগে শপথ গ্রহণের পর তিনি অফিস করেছেন এবং কয়েকটি ফাইলেও স্বাক্ষর করেছেন। বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি। সদ্য বিদায়ী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

সোমবার সকালে বঙ্গভবনের দরবার হলে শপথ গ্রহণের পরে রাষ্ট্রপতি তার গুলশানের বাসভবনে যান। বেলা পৌনে দুটায় বিদায় সংবর্ধনার পরে আবদুল হামিদও তার নিকুঞ্জের বাসভবনে চলে যান।

পরে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন তার সহধর্মিণী ড. রেবেকা সুলতানা এবং পুত্র আরশাদ আদনান রনিসহ পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে গুলশানের বাসা থেকে মোটরশোভাযাত্রা সহকারে রাত ৮টা ৫০ মিনিটে বঙ্গভবনে আসেন।

রাষ্ট্রপ্রধান বঙ্গভবনে পৌঁছালে পুলিশের সুসজ্জিত একটি অশ্বারোহী দল বঙ্গভবনের বাইরের মেইন গেটে রাষ্ট্রপতিকে স্বাগত জানিয়ে মূল ফটকে নিয়ে আসেন। মূল ফটকে পৌঁছালে বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খানসহ সামরিক ও অসামরিক কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতিকে আগামীকাল সকাল সাড়ে দশটায় পিজিআর কর্তৃক গার্ড অব অনার প্রদান করা হবে। পরে বেলা সাড়ে ১১টায় রাষ্ট্রপতি জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তপক অর্পণ করবেন। তিনি সেখানে একটি পরিদর্শক বইয়েও স্বাক্ষর করবেন।

এরপরে রাষ্ট্রপতি সাভারের জাতীয় স্মৃতিসৌধ থেকে মোটরশোভাযাত্রা সহযোগে ধানমন্ডি ৩২ নম্বরের উদ্দেশ্যে যাত্রা করবেন এবং ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করবেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ