সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

 বঙ্গবন্ধু সেতুতে ১৫ কোটি ৫৬ লাখ টাকার টোল আদায়
প্রকাশ: বুধবার, ২৬ এপ্রিল ২০২৩, ০৯:২২ অপরাহ্ণ

ঈদের ছুটির আগ থেকে মঙ্গলবার (২৫ এপ্রিল) ভোর ৬টা পর্যন্ত ৯ দিনে বঙ্গবন্ধু সেতুতে ১৫ কোটি ৫৬ লাখ ৯৪ হাজার ৫৫০ টাকা টোল আদায় হয়েছে। এসময় ছোট-বড় মিলে পরিবহন পারাপার হয়েছে দুই লাখ ৩৭ হাজার ৫৪১টি।

তিনি জানান, গত ১৭ এপ্রিল ভোর ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সেতুর ওপর দিয়ে ছোট-বড় ২২ হাজার ৪৮৫টি পরিবহন পারাপার হয়েছে। এর মধ্যে সেতুর পূর্ব টোল প্লাজা পার হয়েছে ১১ হাজার ৫৫৮টি আর পশ্চিম টোল প্লাজা দিয়ে পরিবহন পার হয়েছে ১০ হাজার ৯২৭টি। এসময় সেতুর পূর্ব টোল প্লাজায় আদায় হয় ১ কোটি ৩ লাখ ১ হাজা ৬০০ টাকা। আর পশ্চিম টোল প্লাজায় আদায় ১ কোটি ৬ লাখ ৬২ হাজার ৯০০ টাকা। মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৯ লাখ ৬৪ হাজার ৫০০ টাকা।

১৮ এপ্রিল ভোর ৬টা থেকে ১৯ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ২৫১টি পরিবহন পারাপার হয়েছে। এর মধ্যে সেতুর পূর্ব টোল প্লাজা পার হয়েছে ১৭ হাজার ২৫৬টি আর পশ্চিম টোল প্লাজা দিয়ে পরিবহন পার হয়েছে ১২ হাজার ৯৯৫টি। এসময় সেতুর পূর্ব টোল প্লাজায় আদায় হয় ১ কোটি ২৬ লাখ ৪ হাজার ৯৫০ টাকা। আর পশ্চিম টোল প্লাজায় আদায় হয় ১ কোটি ১৮ লাখ ১৬ হাজার ৬০০টাকা। মোট টোল আদায় হয় ২ কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা।

১৯ এপ্রিল ভোর ৬টা থেকে ২০ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত ছোট-বড় মিলিয়ে ৩৬ হাজার ৬৯টি পরিবহন পারাপার হয়। এর মধ্যে সেতুর পূর্ব টোল প্লাজা দিয়ে পরিবহন পার হয়েছে ২০ হাজার ৮২০টি আর পশ্চিম টোল প্লাজা দিয়ে পার হয়েছে ১৫ হাজার ২৪৯টি। এসময় সেতুর পূর্ব টোল প্লাজায় আদায় হয় ১ কোটি ৪০ লাখ ১০ হাজার ১০০ টাকা আর পশ্চিম টোল প্লাজায় আদায় হয় ১ কোটি ৩১ লাখ ৮৫ হাজার ৩০০টাকা। এতে টোল আদায় হয় ২ কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

২০ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত ৪২ হাজার ৩৬৫টি যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে সেতুর পূর্ব টোল প্লাজা দিয়ে পরিবহন পার হয়েছে ২৭ হাজার ৩৫৮টি। আর পশ্চিম টোল প্লাজা পার হয়েছে ১৫ হাজার ৭টি। এসময় সেতুর পূর্ব টোল প্লাজায় আদায় হয় ১ কোটি ৬৮ লাখ ৪৯ হাজার ৭৫০ টাকা আর পশ্চিম টোল প্লাজায় আদায় হয় ১ কোটি ২০ লাখ ১২ হাজার ৯০০ টাকা। মোট টোল আদায় হয় ২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৬৫০ টাকা।

২১ এপ্রিল ভোর ৬টা থেকে ২২ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত ৩২ হাজার ৫৭৭টি পরিবহন পারাপার হয়েছে। এর মধ্যে সেতুর পূর্ব টোল প্লাজা দিয়ে পরিবহন পার হয়েছে ২৩ হাজার ২৬২টি। আর পশ্চিম টোল প্লাজা দিয়ে পার হয়েছে ৯ হাজার ৩১৫টি। এসময় সেতুর পূর্ব টোল প্লাজায় আদায় হয় ১ কোটি ৬৩ লাখ ৭২ হাজার টাকা। আর পশ্চিম টোল প্লাজায় আদায় হয় ৭০ লাখ ৫ হাজার ৩৫০ টাকা। মোট টোল আদায় হয় ২ কোটি ৩৩ লাখ ৭৭ হাজার ৩৫০ টাকা।

২২ এপ্রিল ভোর ৬টা থেকে ২৩ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত ১৫ হাজার ৯৭৭টি পরিবহন পারাপার হয়েছে। এর মধ্যে সেতুর পূর্ব টোল প্লাজা দিয়ে পরিবহন পার হয়েছে ৯ হাজার ১০৬টি। আর পশ্চিম টোল প্লাজা দিয়ে পার হয়েছে ৬ হাজার ৮৭১টি। এসময় সেতুর পূর্ব টোল প্লাজায় আদায় হয় ৪০ লাখ ৫৬ হাজার ৯০০টাকা। পশ্চিম টোল প্লাজায় আদায় হয় ৩০ লাখ ২৩ হাজার ৯০০ টাকা। মোট টোল আদায় হয় ৭০ লাখ ৮০ হাজার ৮০০ টাকা।

২৩ এপ্রিল ভোর ৬টা থেকে ২৪ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত ১৫ হাজার ৫২৬টি পরিবহন পারাপার হয়েছে। এর মধ্যে সেতুর পূর্ব টোল প্লাজা দিয়ে পরিবহন পার হয়েছে ৮ হাজার ২৫৯টি। আর পশ্চিম টোল প্লাজা দিয়ে পার হয়েছে ৮ হাজার ২৬৭টি। এসময় সেতুর পূর্ব টোল প্লাজায় আদায় হয় ৪৩ লাখ ৮০ হাজার ৪৫০ টাকা। আর পশ্চিম টোল প্লাজায় আদায় হয় ৪৪ লাখ ৯২ হাজার ৪০০ টাকা। মোট টোল আদায় হয় ৮৮ লাখ ৭২ হাজার ৮৫০ টাকা।

২৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২৫ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত ১৮ হাজার ১১৭টি পরিবহন পারাপার হয়েছে। এর মধ্যে সেতুর পূর্ব টোল প্লাজা দিয়ে পরিবহন পার হয়েছে ৭ হাজার ৫৬৯টি। আর পশ্চিম টোল প্লাজা দিয়ে পার হয়েছে ১০ হাজার ৫৪৮টি। এসময় সেতুর পূর্ব টোল প্লাজায় আদায় হয় ৪৯ লাখ ৫০ হাজার ৮৫০ টাকা। আর পশ্চিম টোল প্লাজায় আদায় হয় ৫৮লাখ ৭২ হাজার ৫০০ টাকা। মোট টোল আদায় হয় ১ কোটি ৮ লাখ ২৩ হাজার ৩৫০ টাকা।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ